বিনোদন

কবে হচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনী তফসিল ?

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৭-১৯ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ৫ মে। সমিতির গঠনতন্ত্র অনুসারে গত মাসেই আগামী মেয়াদে নির্বাচনের তফসিল ঘোষণা করার কথা। এখন পর্যন্ত নির্বাচনের তফসিল ঘোষণা করেননি বর্তমান কমিটি।

নিয়ম অনুসারে তিন মাসের মধ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন অনুষ্ঠান করে নতুন কমিটির কাছে দায়িত্ব বুঝিয়ে দিতে হয়। সেই তিন মাসও পার হয়ে গেছে। তফসিল না হলেও নির্বাচনে কারা লড়বেন সেই দৌড়ে অনেকেই এগিয়ে আছেন। মৌসুমী, রিয়াজ, ফেরদৌস, অমিত হাসান, পূর্র্ণিমা, পপি, ইমন থেকে শুরু করে অনেক তারকাই এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে শোনা যাচ্ছে। এ ছাড়া বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খানও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে।

এদিকে অনেক আগে থেকেই নির্বাচনে প্রার্থী হবেন বলে ঘোষণা দিয়েছিলেন ওমর সানী। কিন্তু কয়েক দিন আগে হঠাৎ করেই মৌসুমীকে সভাপতি হিসেবে প্রার্থী করবেন বলে তিনি জানান। তাই নিজেকে নির্বাচন থেকে সরিয়ে নিয়েছেন। অন্যদিকে এবারের নির্বাচনে সবচেয়ে বেশি আলোচনায় থাকা শাকিব খান ও ডিএ তায়েব প্রার্থী হবেন কিনা এখনো পরিষ্কার নয়। শোনা যাচ্ছে, শাকিব খান সভাপতি হিসেবে মৌসুমীকে সমর্থন দেবেন।

তাছাড়া মৌসুমীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এবারের নির্বাচনে সভাপতি প্রার্থী হতে চাই। শিল্পীদের অনেকেই আমাকে সমর্থন জানিয়েছে। তবে দুঃখজনক হলেও সত্য এখনো নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি। যদিও অনেক আগেই বর্তমান কমিটির মেয়াদ শেষ।

বর্তমান কমিটির সহসভাপতি ও চিত্রনায়ক রিয়াজ বলেন, সময় যেহেতু শেষ, এখন কমিটি অবৈধ। কেন যেন মনে হচ্ছে, এ কমিটি নিয়ে এক ধরনের সার্কাস হচ্ছে। কী বলব, কিছুই বুঝতে পারছি না।

কার্যনির্বাহী সদস্য ও চিত্রনায়িকা পপি বলেন, কমিটির মধ্যে দু-একজন সুযোগসন্ধানী সদস্য ছিলেন, যারা সাধারণ মানুষের কাছে চলচ্চিত্রের সবার সম্পর্কে নেতিবাচক ভাবমূর্তি তৈরি করেছেন। সংগঠনকে একটা হাতিয়ার হিসেবে ব্যবহার করেছেন।

কার্যনির্বাহী সদস্য ফেরদৌস বলেন, আমি চাইব খুব শিগগির যথাযথ নির্বাচনের মধ্য দিয়ে নতুন কমিটি সংগঠন পরিচালনা করবে। আমি নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছি।

কার্যনির্বাহী পরিষদের আরেক সদস্য চিত্রনায়িকা পূর্ণিমা বলেন, নতুন করে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি, সেই পরিবেশটা তৈরি করার দায়িত্ব এ কমিটির।

বর্তমান কমিটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক চিত্রনায়ক ইমন বলেন, আমি যতটুকু জানি, খুব শিগগির তফসিল ঘোষণা হবে। নির্বাচনের তারিখও জানিয়ে দেওয়া হবে।

এবিষয়ে সমিতির বর্তমান সাধারন সম্পাদক জায়েদ খানের সাথে কথা হলে তিনি বলেন, নির্বাচন হচ্ছে একটি উৎসব। আর শোকের মাসে আমরা কোনো উৎসব করতে পারি না। যে কারণে গত মাসে নির্বাচনের তফসিল ঘোষণা করিনি। চলতি মাসেই আসন্ন নির্বাচনের তফসিল ঘোষণা করবো। আগামী মাসেই নির্বাচন।

তিনি আরো বলেন, এবারো একই প্যানেলে নির্বাচন করবো। সবাই আমাদের প্যানেল ঠিক রেখে নির্বাচন করার জন্য উৎসাহ দিচ্ছে।

এর আগের নির্বাচনে ২১টি পদের বিপরীতে মোট ৫৭ প্রার্থী ছিলেন। ওই নির্বাচনে মিশা-জায়েদ খানের প্যানেল জয়ী হয়। এরপর ২০১৭ সালের ১২ মে শপথ গ্রহণ করে তাদের কমিটি। এরপর ২৫ মে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন তারা।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন