বিনোদন

আবারও সংগীত পরিচালক হিসেবে সম্মাননা পেলেন রাকিব মোসাব্বির!

বিনোদন ডেস্ক||

বাংলাদেশ সংগীত জগতে বিশেষ অবদান রাখার জন্য শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে ঢাকা কালচারাল রিপোর্টার্স ইউনিটি (ডিসিআরইউ) এর পক্ষ থেকে সম্মাননা পেলেন বাংলাদেশের জনপ্রিয় সংগীত পরিচালক ও কন্ঠশিল্পী রাকিব মোসাব্বির। “দুর্নীতি ও মাদক নির্মূলে দরকার মানসিক পরিবর্তন” শীর্ষক আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর মহোদয়ের কাছ থেকে তিনি এই সম্মাননা গ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ওমর ফারুক, চিত্রনায়ক ওমর সানী প্রমূখ। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন ডিসিআরইউ এর সভাপতি রেজাউল করিম রেজা। অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন ডিসিআরইউ এর সাংস্কৃতিক সম্পাদক সাংবাদিক সুমন চৌধুরী।
উল্লেখ্য যে, কন্ঠশিল্পী ও সংগীত পরিচালক রাকিব মোসাব্বির এ নিয়ে চারবার জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে সম্মাননা পেলেন। তার ১২ বছরের সংগীত ক্যারিয়ারে তার সংগীতে বাংলাদেশের অর্ধশতাধিক জনপ্রিয় কন্ঠশিল্পী গান গেয়েছেন। অনেক জনপ্রিয় গীতিকার তার সুরে গান লিখেছেন। তার ব্যবসা সফল ও হিট অডিও অ্যালবামের সংখ্যা দশের অধিক। তার সংগীত পরিচালনা ও গায়কীতে অসংখ্য শ্রোতাপ্রিয় গান রয়েছে। সাম্প্রতিক টিকটকে ভাইরাল হয়েছে তার গাওয়া ‘মনটা কারিয়া’ গানটি। অন্যদিকে গায়িকা শিল্পী বিশ্বাসের সাথে ‘মন পিঞ্জিরা’ নামে তার আরও একটি গান ইউটিউবে ভাইরাল হয়েছে, যা ফিমেল ও ডুয়েট ভার্সন মিলিয়ে ১০ মিলিয়ন প্রায় ১কোটি মানুষ শুনেছে ও দেখেছে। রাকিব মোসাব্বির এ পর্যন্ত বাংলাদেশ ছাড়াও ভারতের কলকাতা ও মুম্বাইয়ের আর্টিস্টদের সাথে যৌথ প্রযোজনায় কাজ করেছেন। তার সংগীতে বর্তমানে মুক্তি প্রাপ্ত গানের সংখ্যা ৪০০ ছাড়িয়েছে। রাকিব মোসাব্বির একাধারে একজন শিল্পী, সুরকার, লেখক, সংগীত পরিচালক, অ্যানিমেশন ক্রিয়েটর, চিত্রনির্মাতা ও প্রযোজক। তিনি এই পর্যন্ত ৫টি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন, যার মধ্যে রয়েছে অডিও প্রযোজনা সংস্থা, ফিল্ম ও অ্যানিমেশন প্রডাকশন, আইটি প্রডাকশন ইত্যাদি।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন