বিনোদন

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মেকআপ আর্টিস্ট জাহিদ খান

বিনোদন ডেস্ক||

মিডিয়ার বিভিন্ন সেক্টরে পদচারণা তার। কখনো র‌্যাম্পের শোতে সেলিব্রেটিদের সঙ্গে হেঁটেছেন। কখনো আবার সঙ্গীতের ভুবনে ঢুঁ মেরেছেন। কখনো আবার বিজ্ঞাপনচিত্রের কনসেপ্টও তৈরি করেছেন। তবে সব কিছু ছাপিয়ে তার ব্যতিক্রমধর্মী যে পরিচয়টি নিয়ে তিনি সবার নিকট পরিচিত সেটি হলো দেশের অন্যতম শীর্ষস্থানীয় একজন ব্রাইডাল আর্টিস্ট তিনি। হ্যাঁ, তিনি হলেন জাহিদ খান।
ব্রাইডাল মেকআপকে যিনি নিয়ে গিয়েছেন আন্তর্জাতিক পর্যায়ে। ফলশ্রুত তার কাজের স্বীকৃতিস্বরূপ বেশ কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার ও সম্মাননা পেয়েছেন তিনি। এগুলোর মধ্যে অন্যতম- ভারতে ‘পঞ্চকবি সম্মাননা-২০১৮’-তে বাংলাদেশ থেকে ‘সেরা মেকআপ আর্টিস্ট’-এর সম্মাননা, মুম্বাইয়ে ‘বেস্ট এন্ড মোস্ট রিনাউন্ড মেকআপ আর্টিস্ট ইন বাংলাদেশ’ হিসেবে ‘গ্লোবাল বিজনেস অ্যাওয়ার্ড’, থাইল্যান্ডের ব্যাংককে ‘মিলেনিয়াম ব্রিলিয়েন্স অ্যাওয়ার্ড-২০১৯’ প্রভৃতি।
এদিকে আজ ৪ ফেব্রুয়ারি জাহিদ খানের জন্মদিন। জন্মদিনে তার প্রত্যাশা, মেকআপ আর্টিস্ট হিসেবে কেবল দেশই নয়, দেশের বাইরেও নিজেকে ও নিজের কাজকে সকলের নিকট তুলে ধরা।
প্রসঙ্গত, ছোটবেলা থেকেই সৃষ্টিশীল কাজের প্রতি জাহিদ খানের ছিল দারুণ রকম আগ্রহ। এই আগ্রহ থেকেই ব্রাইডাল মেকআপের সঙ্গে নিজেকে জড়িয়ে ফেলেন। এক্ষেত্রেও প্রতিবন্ধকতা ছিল অনেক। একজন ছেলে হয়ে কনেকে বিয়ের সাজে সাজাচ্ছেন সেটি অনেকের কাছেই পছন্দনীয় ছিল না। কিন্তু জাহিদ খানের অদম্য সাধনায় একসময় সকলেই মানতে বাধ্য হয় যে তার হাতে আসলেই জাদু আছে। আর সেই জাদুর স্পর্শেই তিনি অনিন্দ্য সুন্দর করে একজন কনেকে সাজান। তার এই জাদুর স্পর্শের কথা এখন পুরো দেশ ছাড়িয়ে বিদেশেও পৌঁছে গেছেন।
আর তাই গত বছর মুম্বাইয়ে ‘বেস্ট এন্ড মোস্ট রিনাউন্ড মেকআপ আর্টিস্ট ইন বাংলাদেশ’ হিসেবে ‘গ্লোবাল বিজনেস অ্যাওয়ার্ড’ জাহিদ খানের হাতে তুলে দেবার সময় বলিউড নায়িকা মাধুরী দীক্ষিতও তার কাজের ভূয়সী প্রশংসা করে তার কাছে ব্রাইডাল মেকআপের নানা কিছু জানতে চান।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন