রাজনীতি

করোনার বিরুদ্ধে জয়ী না হওয়া পর্যন্ত মানুষের পাশে দাড়ানোর কর্মসূচি অব্যাহত থাকবে- রাকিব ভূইয়া

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-০৫ (ডেমরা-যাত্রবাড়ী ও আংশিক কদমতলী) আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করেছে সংসদ সচিবালয়। তার মৃত্যুতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে এই আসনে। তবে নির্বাচনের তারিখ ঘোষণা না হলেও ঢাকা০৫ (সংসদীয়-১৭৮) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে দোঁড়ঝাপ করছেন প্রায় ডজন খানেক নেতা।ডেমরা যাত্রাবাড়ী ও আংশিক কদমতলী নিয়ে ঢাকা-০৫ আসনটি। ঢাকা-০৫ এর ইউনিয়ন রয়েছে মাতুয়াইল,ডেমরা,সারুলিয়া ও দনিয়া ইউনিয়ন এবং মোট ১৪ টি ওয়ার্ড। নির্বাচনের পূর্ব প্রস্তুতি হিসাবে অনেক সম্ভাব্য প্রার্থী ও তাদের সমর্থকরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও সরব রয়েছে।

এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে প্রাথমিকভাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন-মাতুয়াইল হাজী আঃলতিফ ভুঁইয়া বিশ্ববিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি মোঃ আবদুল রাকিব ভুইয়া( ভুইঁয়া বাবু) । এরই মধ্যে আলোচনায় আছেন মাতুয়াইল হাজী আঃলতিফ ভুঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজের সভাপতি ও ভুঁইয়া বাড়ি জামে মসজিদের, মুসলিম নগর খায়রুল সুফিয়া কেন্দ্রীয় জামে মসজিদের বর্তমান মোতওয়াল্লী রাকিব ভুইয়া।

রাকিব ভুইয়ার পরিবার বর্গ সারাজীবন মানুষের জন্য কাজ করে গেছেন । তার বড় দাদা মৃত মোঃফাজিল ভুঁইয়া ১৯১৪ সালে মানুষের কল্যানের স্বার্থে ফাজিল ভুঁইয়া ওয়াকফ এসেস্ট প্রতিষ্ঠা করেন। তার বড় বাবা মৃত মোঃওয়াসিন ভুইয়া তৎকালীন সময়ে তিনি ঢাকা-০৫ আসনের মানুষের পানির চাহিদা পুরনের জন্য বিশাল দীঘি খনন করেন যা আজও মানুষের বুকে স্থান করে নিয়েছেন। তার দাদা মৃত হাজী লতিফ ভুঁইয়া যিনি বৃহত্তর ঢাকা তেজগাও সার্কেলের সর্বোত্তম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েট সম্পন্ন করেন এবং যিনি মাতুয়াইল কেন্দ্রীয় ঈদগাহ এর জমি দান করেন, তিনি মাতুয়াইল কেন্দ্রীয় ঈদগাহ এর মোতাওয়ালী ও ফাজিল ভুইয়া ওয়াকফ এসেস্ট, মাতুয়াইল ভুইয়া বাড়ী জামে মসজিদের এর মোতাওয়াল্লী ছিলেন। তার বাবার চাচাতো ভাই সামসুদ্দিন ভুইয়া সেন্টু ঢাকা দক্ষিণ সিটির ৬৫ নং ওয়ার্ডের আওয়ালীগ থেকে মনোনীত কাউন্সিলর।

আবদুল রাকিব ভুইয়া বাবু দীর্ঘদিন ধরেই এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন।জনগণের খোঁজখবরও নিয়মিত রাখেন। বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে সর্বসাধারনের পাশে দাড়িয়েছেন সেবক হিসেবে। তার উদ্যোগে করোনা শুরুর প্রথম থেকে গনসচেতনতা তৈরি, মাস্ক বিতরন, মাইকিং, লিফলেট, খাদ্য সহায়তা প্রদান, ফোন কলের সাথে খাদ্য পাঠিয়েছেন নিজে গিয়ে বা কখনো লোক পাঠিয়ে দিয়ে।
উপনির্বাচনে মনোনয়নের ব্যাপারে রাকিব ভুইয়ার বলেন, নেতৃত্ব আল্লাহর দান জাতির জনক বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা ডিজিটাল বাংলার রুপকার গনতন্ত্রের মানসকন্যা আওয়ামীলীগের সফল সভানেত্রী ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার আর্দশ লক্ষ ও উদ্দেশ্য বাস্তবায়নের জন্য অঙ্গীকার ব্যক্ত করেছেন। মুক্তিযুদ্ধের চেতনায় রাজনীতির সার্বিক চর্চা এবং দেশ ও জাতির কল্যানে নিয়োজিত থাকবে বলে ও আশা ব্যক্ত করেছেন। জনগন আমাকে ভালোবসে তাই আমি জনগনের সাথে মিশে আছি। আমার পরিবার ও আমার কার্যক্রমের কারনে এলাকাবাসী আমাকে আপন করে নিয়েছে। গনতন্ত্রের মানসকন্যা খ্যাত ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা উপনিবাচনে আমাকে নৌকার টিকেট দিলে ঢাকা-০৫ আসনকে একটি রোল মডেল হিসেবে তৈরি করবো। তিনি সংবাদমাধ্যমকে আর ও বলেন, ঢাকা-০৫ আসনের জনগণের জন্য নিজস্ব জমিতে ৫ টির অধিক সুপেয় পানির জন্য জমি প্রদান করবো, এক হাজার বা তার অধিক শয্যা বিশিষ্ট হাসপাতালের জন্য দেশনেত্রীর ইচ্ছা অনুযায়ী নিজস্ব জমিতে আর্ন্তজাতিক মানসম্মত শেখ রাসলে ক্যান্সার ও জেনারেল হাসপাতাল নির্মান করেন। মাতুয়াইল কেন্দ্রীয় ঈদগাহ মাঠকে প্রশস্ত করে বঙ্গবন্ধু মাতুয়াইল কেন্দ্রীয় ঈদগাহ নামকরন। ঢাকা-০৫ আসনে একটি মিনি স্টেডিয়াম নিমার্ণ। বঙ্গবন্ধু ফজিলাতুনন্নেসা বৃদ্ধাশ্রম নামকরন করে নিজস্ব জমিতে প্রতিষ্ঠান নির্মান করবেন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন