খেলা

ওয়ার্নারের সেঞ্চুরি,শেষ ম্যাচেও জয় অজিদের!

ক্রীড়া ডেস্ক:ওয়ার্নারের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে পাঁচ ম্যাচ ওডিআই সিরিজের শেষ ম্যাচেও জয় পেল অস্ট্রেলিয়া। রবিবার পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিকদের পাঁচ উইকেটে হারায় অজিরা।

এই জয়ের ফলে সিরিজটি ৪-১ ব্যবধানে জিতে নিল ওয়ার্নাররা। সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়া হেরেছিলো। তারপর নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথকে বিশ্রামে পাঠিয়ে ওয়ার্নারের কাঁধে দেয়া হয় অধিনায়কের দায়িত্ব। এর আগে অস্ট্রেলিয়ার হয়ে কখনও অধিনায়কের দায়িত্ব পালন করেননি ওয়ার্নার। ওয়ানডে সিরিজের আগে লঙ্কানদের বিরুদ্ধে তিন ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিলো অস্ট্রেলিয়া।

রবিবারের ম্যাচে শ্রীলঙ্কার দেয়া ১৯৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৩ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। সফরকারীদের পক্ষে অধিনায়ক ডেভিড ওয়ার্নার সেঞ্চুরি করেন। এটি তার ওডিআই ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি। ১০৬ রান করে আউট হন তিনি। এছাড়া জর্জ বেইলি করেন ৪৪ রান। লঙ্কানদের পক্ষে দিলরুয়ান পেরেরা ৩টি ও ধনঞ্জয়া ডি সিলভা ২টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪০.২ ওভারে ১৯৫ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন ওপেনার দানুশকা গুনাথিলাকা। এছাড়া ধনঞ্জয়া ডি সিলভা ৩৪, কুসল মেন্ডিস ৩৩ ও সাচিথ পাথিরানা ৩২ রান করেন।

আর অজিদের পক্ষে মিচেল স্টার্ক ৩টি, অ্যাডাম জাম্পা ২টি, ট্রাভিস হেড ২টি, জন হ্যাস্টিংস ১টি, স্কট বোল্যান্ড ১টি ও জেমস ফকনার ১টি করে উইকেট নেন। আজকের ম্যাচে প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন ডেভিড ওয়ার্নার। আর প্লেয়ার অব দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন জর্জ বেইলি।

এবার লঙ্কানদের বিরুদ্ধে দুই ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে ৬ ও ৯ সেপ্টেম্বর। দুইটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন