খেলা

‘অ্যামব্রোসের’ খোঁজে কোর্টনি ওয়ালশ!

ক্রীড়া ডেস্ক:২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিয়ে গতকাল ঢাকায় এসে পৌঁছেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার কোর্টনি ওয়ালশ। আর আজই সংবাদ সম্মেলনে তিনি জানিয়ে দিলেন তার লক্ষ্যের কথা।

কোর্টনি ওয়ালশ জানিয়েছেন, আমি নিজেকে মেন্টর হিসেবে যতটা দেখি কোচ হিসেবে ততটা দেখি না।

তিনি বলেন, আমি যখন গ্লাসেস্টার, জ্যামাইকা অথবা ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছি তখন কিছু পেসার পাওয়ার চেষ্টা করেছি। কার্টলি অ্যামব্রোস তার মধ্যে অন্যতম। সুতরাং, আমি যদি বাংলাদেশে দ্বিতীয় অ্যামব্রোস পায় তাহলে খুশি হব। আমি ও অ্যামব্রোস বিশ্ব ক্রিকেটে সেরা স্ট্রাইকিং পার্টনারশীপ গড়েছিলাম। আমি যদি সেটি বাংলাদেশের যেকোনও দুইজন পেসারের মধ্যে ঢুকিয়ে দিতে পারি তাহলে খুব খুশি হব।

তিনি আরও বলেন, কঠিন সিচুয়েশনকে কিভাবে মোকাবেলা করতে হয় সে ব্যাপারে আমি শেখানোর চেষ্টা করব। একজন খেলোয়াড়ও আপনাকে এ ব্যাপারে সাহায্য করতে পারে। আমার ম্যালকম মার্শাল, মাইকেল হোল্ডিং ও জোয়েল গার্নারের কথা মনে পড়ছে। যখন আমি ক্রিকেট শুরু করেছিলাম তখন তারা আমাকে অনেক সাহায্য করেছিলেন। বাংলাদেশ দলের মধ্যে আমি এটি ঢুকিয়ে দেয়ার চেষ্টা করব।

ওয়ালশ বলেছেন, আমি বাংলাদেশি খেলোয়াড়দের বলব যে, তোমাদের সবসময় শক্ত হতে হবে ও কঠোর পরিশ্রম করার জন্য প্রস্তুত থাকতে হবে। আমরা যদি এভাবে কাজ করতে পারি তাহলে আমরা সঠিক পথেই এগোব। আমাদের কিছু গ্রাউন্ড ওয়ার্ক করতে হবে। আমরা যদি বেসিকটা ভালোভাবে শিখতে পারি তাহলে অনেক উন্নতি হবে।

ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই পেসার বলেন, আমি মনে করতে পারি, যখন নিজাম (বিসিবির সিইও) আমাকে বলেছিলেন যে, তারা আমার ব্যাপারে আগ্রহী তখন আমি বলেছিলাম আমাকে এ ব্যাপারে একটু ভাবতে দিন। কিন্তু যখন তিনি আমাকে বলেছিলেন, আপনি আমাদের এক নম্বর টার্গেট তখন আমি বিষয়টিকে সিরিয়াসভাবে নিয়েছিলাম।

ওয়ালশ বলেন, আমি যে নাম্বার ওয়ান টার্গেট ছিলাম এটি আমাকে জানানোর জন্য নিজামকে ধন্যবাদ। আমি গতকাল এখানে পৌঁছেছি। বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নের জন্য আমি আমার সেরাটা দিয়ে চেষ্টা করব।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন