প্রধান সংবাদবিনোদন

দেবদাসের নতুন কিস্তি ‘দাসদেব’

নামটা দেখে হয়তো চমকে উঠলেন। পড়তে কি ভুল হলো? না, ঠিকই দেখছেন। দেবদাস নয় ‘দাসদেব’। কথাসাহিত্যিক শরত্চন্দ্র চট্টোপাধ্যায়ের নায়ক দেবদাসের নাম উল্টে গেছে। কারণ সুধির মিশ্র উপন্যাসটি টেনে এনেছেন একেবারে উল্টো পথে। শরত্চন্দ্রের লেখা রোমান্টিক এ উপন্যাস নিয়ে বলিউড নির্মাতাদের আগ্রহের কমতি নেই। কিন্তু এর নতুন কিস্তি হলো দাসদেব। তবে হুবহু শরত্বাবুকে অনুসরণ না করে নিজের কল্পনাও মিশিয়ে দিয়েছেন সুধির। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানালেন, ছবিটি আসলে নির্মাণ করা হয়েছে ক্ষমতার লড়াইকে কেন্দ্র করে, যা গড়িয়ে গেছে ভালোবাসার পথে।

সুধির আরো জানান, দেবদাসকে নিয়ে কাজ করতে গিয়ে এর মধ্যে ঢুকে পড়েছে শেক্সপিয়ারও। তিনি বলেন, ‘এটা একেবারেই বিপরীত ধারায় এগিয়ে গেছে। কারণ যদি শরত্চন্দ্রের দেবদাস সম্ভ্রান্ত ব্যক্তি থেকে দাসে পরিণত হন, তাহলে আমার ছবিতে তাকে একজন দাস হিসেবে দেখানো হয়েছে। যে নিজের আসক্তির কাছে দাস এবং তার পরিবারের বংশগত উচ্চাভিলাষই তাকে দেব-এ পরিণত করেছে।’ দেবদাসের সঙ্গে নাম বদলে গেছে বাকি দুই প্রধান চরিত্রেরও। এখানে দেখা মিলবে পারো (পার্বতী) ও চাঁদনির (চন্দ্রমুখী)। ভারতের উত্তর প্রদেশকে প্রেক্ষাপটে রেখে রাজনীতিকে এখানে গুরুত্ব দেয়া হয়েছে। চরিত্রগুলো সাজানো হয়েছে আধুনিক দুনিয়ার সঙ্গে মিল রেখে। পারোকে এখানে পশ্চিমা পোশাকে ও অস্ত্র নিয়ে মারামারি করতে দেখা যাবে। ছবিটি মুক্তি পাবে আগামী বছরের ১৬ ফেব্রুয়ারি। দাসদেবের মূল চরিত্রে রয়েছেন রাহুল ভাট, রিচা চাড্ডা ও অদিতি রাও হায়দারি।

সূত্র: স্ক্রলইন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন