খেলাপ্রধান সংবাদ

কোচ সাকিব মাশরাফি

গতকাল সকালেই পরিবার নিয়ে থাইল্যান্ড থেকে ফিরেছেন মাশরাফি বিন মর্তুজা। ফিরেই শুনেছেন ধানমণ্ডিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসানের কর্মস্থলে তলব করা হয়েছে তাঁকে।

তাই বাসায় পৌঁছেই আবার ছুট দেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। ঢাকার যানজটের ধকল এড়াতে বন্ধুর মোটরসাইকেলে চেপে তিনি পৌঁছানোর আগেই অবশ্য চলে এসেছিলেন অন্য দুই ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসানও। সন্ধ্যায় বেরিয়ে যাওয়ার সময় তাঁরা দুজনই ফিরেছেন বাড়তি এক দায়িত্ব নিয়েও। চন্দিকা হাতুরাসিংহে চলে যাওয়ার পর হেড কোচবিহীন বাংলাদেশ দলের কোচও এখন এই দুই অধিনায়কই!

নাজমুল হাসান গতকাল সেই দায়িত্বও অর্পণ করেছেন তাঁদের। আগে থেকেই নিশ্চিত যে আসন্ন ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্ট এবং শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে নতুন কোনো হেড কোচকে পাচ্ছে না বাংলাদেশ দল। তবে না পেলেও যে দিব্যি সামলে নিতে পারবেন, এর আগের বৈঠকে বিসিবি সভাপতিকে সে বিষয়ে আশ্বস্ত করেছিলেন সিনিয়র ক্রিকেটাররা। এরই ধারাবাহিকতায় কাল আবার মাশরাফি-সাকিবের সঙ্গে বসলেন নাজমুল। সন্ধ্যার সংবাদ সম্মেলনে বললেন ওই দুজনের বাড়তি দায়িত্বের কথাও, ‘আমাকে জিজ্ঞেস করলে বলব এবার কোচ হচ্ছে সাকিব ও মাশরাফি। ওদের ওপরই দায়িত্ব ছেড়ে দেওয়া হচ্ছে।

সিনিয়র খেলোয়াড় যারা আছে, ওদের ওপরই ছেড়ে দেওয়া হচ্ছে। ওরা বেশ আত্মবিশ্বাসী। এর আগেও আমরা বসেছিলাম। সাকিব-মাশরাফির সঙ্গে তামিম-মুশফিকও ছিল। ওরা নিজেরাই সামলাতে পারবে বলে আত্মবিশ্বাসী। কাজেই ধরে নেন এবার খেলোয়াড়রাই হচ্ছে কোচ। ’

এর আগে বোর্ড আর দলের মধ্যে সংযোগ সেতু হিসেবে কাজ করা খালেদ মাহমুদ কাজ করেছেন ম্যানেজার হিসেবে। একই ভূমিকায় থাকছেন তিনি এবারও। এবার তাঁর পদ টিম ডিরেক্টর। তিনি আর সহকারী কোচ রিচার্ড হালসাল মিলেও কাজ চালাবেন। নাজমুল জানিয়েছেন, আসন্ন ওয়ানডে টুর্নামেন্ট ও শ্রীলঙ্কা সিরিজের পরই নতুন হেড কোচের পদে নিয়োগটা হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন