বিনোদন

১০৫ প্রেক্ষাগৃহে চূড়ান্ত ‘পুত্র’

ফেরদৌস ও জয়া আহসান অভিনীত ‘পুত্র’ ছবি মুক্তি পাচ্ছে (৫ জানুয়ারি) শুক্রবার।তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর প্রযোজিত সিনেমা ‘পুত্র’। ইমপ্রেস টেলিফিল্মের সার্বিক তত্ত্বাবধানে সিনেমাটি নির্মিত হয়েছে। সরকারের পক্ষ থেকে ‘পুত্র’ ছবির পরিবেশনার দায়িত্ব দেওয়া হয়েছে দেশের শীর্ষ প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়াকে।

বুধবার বিকেলে ঢাকা ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে তথ্য মন্ত্রণালয় ও জাজ মাল্টিমিডিয়া।

জাজ কর্ণধার আবদুল আজিজ বলেন,  জাজ কর্ণধার আবদুল আজিজ বলেন, ‘পুত্র’ ছবির লাভের টাকা ব্যয় হবে অটিস্টিক মানুষের কল্যাণে।আমাদের চারপাশে অনেক অটিস্টিক মানুষ আছেন, যারা অবহেলিত। এই ছবিটি দর্শক দেখলে তাদের প্রতি সহানুভূতিশীল হবে বলে আমি বিশ্বাস করি।

তিনি আরও বলেন, যারা ছবিটি নির্মাণ করেছেন তারা আমাকে বলেছিলেন এই ছবিটি ৪০ থেকে ৬০টি সিনেমা হলে মুক্তি ব্যবস্থা করে দিতে। কিন্তু আমি ছবিটি দেখার পর নিজের সামাজিক দায়িত্ব থেকে বেশি হলের ব্যবস্থা করেছি। এই ধরণের ছবি মুক্তির ক্ষেত্রে বেশি সিনেমা হল পাওয়া উচিত। কারণ এসব ছবি দেখতে হয় নিজের দায়বদ্ধতা থেকে। যা থেকে সমাজের অসহায় মানুষ উপকৃত হবেন।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।তিনি বলেন, বিশেষ শিশুদের মা-বাবা ও পরিবারের সবাই দেখা শোনা করেন। পাশাপাশি সমাজেরও দায়িত্ব রয়েছে তাকে সহযোগিতা করার। বিশেষ শিশুদের নিয়ে সমাজের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। প্রতিবন্ধীদের সমাজের বোঝা  মনে না করে সম্পদ ভাবতে হবে। তারা সুযোগ পেলে অনেক বড় কিছু করে ফেলতে পারবে। অটিজম বিষয়ক সচেনতার ছবি ‘পুত্র’ দারুণ একটি প্রয়াস।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা ও বাংলাদেশ ‘অটিজম’ বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারম্যান সায়মা ওয়াজেদ হোসেন এর নেতৃত্বে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। প্রতিবন্ধী মানুষের কল্যাণে বর্তমান সরকার প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন স্থাপন, চাকরিতে প্রতিবন্ধী কোঠা সংরক্ষণ এবং শিক্ষা ও স্বাস্থ্য সেবাসহ নানা রকমের সেবা প্রদানের সুযোগ সম্প্রসারিত করেছে।এর পাশাপাশি চলচ্চিত্রের মাধ্যমে মানুষকে অটিস্টিকদের সম্পর্কে জানানো উচিত। এ জন্যই ‘পুত্র’ ছবিটি নির্মাণ করা হয়েছে। আশা করছি ছবিটি দেখলে অটিস্টিক বিষয়ে মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তিত হবে।

‘পুত্র’ ছবিটির কাহিনি ও সংলাপ লিখেছেন বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুনুর রশিদ। পরিচালনা করেছেন সাইফুল ইসলাম মাননু। গেল বছর ছবিটি সেন্সর ছাড়পত্র লাভ করে।

অভিনয় করছেন ফেরদৌস, জয়া আহসান, ডলি জহুর, আহসান হাবিব, আজিজুল হাকিম, শর্মী মালা, শিশু শিল্পী লাজিম, রিচি সোলায়মান ও সাবেরি আলমসহ অনেকে।ছবির গানে কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন, বাপ্পা মজুমদার, ফাহমিদা নবী, সুজন আরিফ, তাপসী রুমা ও রাতুল।চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও ইবনে হাসান খান পুরো ছবিটির কাজ সমন্বয় করেছেন।

 

 

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন