প্রধান সংবাদবিনোদন

পুলিশ সুপারের কথায় ‘বীরাঙ্গনা’ শিরোনামে গাইলেন মিজান

বিনোদন প্রতিবেদক: ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ এবার বীরাঙ্গনাকে নিয়ে গান লিখলেন। এই গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় ব্যান্ডদল ওয়ারফেজের সাবেক ভোকাল মিজান। এই গানের সুর সংগীতায়োজন করেছেন রাজিব হোসেন।

সম্প্রতি রাজধানীর মগবাজারের একটি স্টুডিওতে বীরাঙ্গনা শিরোনামের গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। গানে কণ্ঠ দেয়া প্রসঙ্গে শিল্পী মিজান বলেন, দেশ স্বাধীনের সাথে একজন বীরাঙ্গনার বিরাট অবদান রয়েছে। দেশকে স্বাধীন করতে গিয়ে তিনি সর্বস্ব হারিয়েছেন। তার মতো বীরাঙ্গনা মাদের সরকার সর্বোচ্চ সম্মান দিয়ে বীরাঙ্গনা উপাধি দিয়েছেন এটাও বড় ব্যাপার। বীরাঙ্গনা শিরোনামের গানের কথাগুলো শ্রোতাদের ভাবাবে।

এর আগে এই গানের গীতিকার ও সুপার কর্মকর্তা দেওয়ান লালন আহমেদ জাতীর পিতা বঙ্গবন্ধুকে নিয়ে কাঁদো বাঙালি কাঁদো, ২৫ শে মার্চ, মা শিরোনামের গানগুলো লিখেছিলেন। নতুন করে বীরাঙ্গনা শিরোনামের গানটি লেখা প্রসঙ্গে তিনি বলেন, বঙ্গবন্ধু কে বুকে ধারন করি। ধারণ করি আমাদের মহান মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ কে। আমদের নতুন প্রজন্ম এই বিষয়গুলিকে যাতে তাদের মনে মননে ও মগজে ধারন করেন সেটি মাথায় রেখে কাঁদো বাঙ্গালী আজ কাঁদো সবাই, পঁচিশে মার্চ সহ সদ্য লেখা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ‘বীরাঙ্গনা’ মা দের স্মরন করে সেই মায়েদের সম্মানে লেখা এক অনবদ্য প্রয়াস বীরাঙ্গনা ।

তিনি আরো বলেন, গীতিকার জানালেন, এ গানের পেছনে ইতিহাস আছে। ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার বলিদ্বারা গ্রামের টেপরি রানী একজন বীরাঙ্গনা। ১৯৭১ সালে পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকি দিয়ে পাকিস্তানি সেনা ও রাজাকাররা তাকে ইচ্ছামতো নির্যাতন করত। সবার কথা চিন্তা করে সব মুখ বুজে সহ্য করেছেন। তাকে মেরে ফেলার জন্য পাকিস্তানি সেনাদের বারবার আকুতি করেছিল কিন্তু তারা তা করেনি। সেই টেপরি রানীর কথা উঠে এসেছে এ গানে।

জানা গেছে, বীরাঙ্গনা শিরোনামের গানটি মিউজিক ভিডিও নির্মিত হচ্ছে। এটি বানাচ্ছেন সৈয়দ তানভীর আহমেদ। শিগগির এটি অন্তর্জালে প্রকাশ পাবে।

 

 

জেড/আর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন