বিনোদন

মনের লালিত স্বপ্ন পূরণে কষ্ট শিকার করতে চাই-মৌমিতা

চিত্রনায়িকা মৌমিতার প্রথম বৈশিষ্ট্য তার উচ্চতা। পাঁচ ফুট ছয় ইঞ্চি উচ্চতার এই নায়িকার অভিষেক ঘটে কালাম কায়সার পরিচালিত তোমারই আছি তোমারই থাকবো চলচ্চিত্রের মাধ্যমে। মানিকগঞ্জের মেয়ে মৌমিতার ছোটবেলা থেকেই নাচের প্রতি দুর্বলতা ছিল। কারও কাছে নাচ না শিখলেও ভালো নাচতে জানতেন তিনি। ২০১৩ সালে ঢাকায় এসে একটি নাচের ক্লাসে ভর্তি হন মৌ। প্রথম দিনের ক্লাসে নির্মাতা কালাম কায়সার তার নাচ দেখে মুগ্ধ হন। নির্মাতা কালাম কায়সার সে দিনই মৌকে সিনেমায় নায়িকা চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেন। প্রথম দিকে মৌমিতার বাবা-মা’র আপত্তি ছিল, নির্মাতা কালাম কায়সার নিজেই মৌমিতার বাবা-মা’র সাথে কথা বলেন, কিন্তু খুব বেশী উপকার হয় না। অনেকটা বাবা-মা’র অমতেই মৌ ছবিতে কাজ করার জন্য চুক্তিবদ্ধ হন। সিনেমাটি মুক্তির পরই চলচ্চিত্র-সংশ্লিষ্টদের চোখে পড়েন তিনি। পরবর্তীতে মৌমিতা রাজু চৌধুরীর তুই শুধু আমার ছবিতে কাজ করেন এবং একের পর এক ছবিতে কাজ করতে থাকেন।২০১৩ সালে নির্মাতা কালাম কায়সার পরিচালিত ‘তোমার আছি তোমারই থাকব’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। সিনেমাটি মুক্তির পর চলচ্চিত্র-সংশ্লিষ্টদের চোখে পড়েন তিনি। এরপর রাজু চৌধুরী পরিচালিত ‘তুই শুধু আমার’, সায়মন তারিক পরিচালিত ‘মাটির পরী’, শামীমুল ইসলাম শামীমের ‘একমুঠো স্বপ্ন’সহ বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন তিনি। প্রায় ১১ টা সিনেমায় কাজ করেছে।

মৌমিতা মৌ বলেন, প্রত্যেক মানুষই স্বপ্ন দেখে। আমিও দেখি। মনের কোনায় লালিত স্বপ্ন পূরণে সব ধরনের কষ্ট শিকার করতে চাই। এক কথায় স্বপ্নকে ছুঁতে চাই। চলচ্চিত্রে ভাল করতে চাই, অনেক ভাল। মানুষ মরে গেলে তার গুণাবলিটাই থাকে। আমি চাই যে, আমি পৃথিবীতে না থাকলেও সবাই যেন আমাকে ভালভাবে মনে রাখে।

তিনি বলেন, স্বপ্ন নিয়ে যখন সিনেমাতে যাত্রা তখন অনেক কষ্ট করতে হয়েছে , ঠিক মত ঘুম হতো না।প্রথম ছবি করতে এসে প্রায় ৭দিন ঘুম হয় নাই, খাওয়া দাওয়া বন্ধ, ক্যামেরার সামনে এসে পা কাপতো খুব নারভাস কাজ করতো, মনে হতো যেন অন্য একটা জগতে চলে এসেছি,কোন দিন চিন্তায় করতে পারি নাই আমি বড় পর্দায় কাজ করছি, তাও একটা সিনেমার হিরোইন হিসাবে কাজ করছি, তখন আমার কাছে স্বপ্নের মত কাজ করছিলো।

তিনি আর বলেন, অনেক সিনিয়রদের সাথে কাজ করেছি এটা আমার সৌভাগ্য বলবো , কারন তাদের কাছের থেকে অনেক কিছু শিখতে পেরেছি।সিনিয়রা আমাদের অনেক হেল্প করে।এতে আমাদের কাজের উৎসাহ বারে।

মৌ বলেন, আমি মৌসুমি আপুর বড় একজন ভক্ত । এ পর্যন্ত তার সাথে আমার কোন কাজ করা হয় নাই।তবে আমার ইচ্ছা আছে আপুর সাথে কাজ করার।আমি বলতে চাই যেন এসব গুনি মানুষের মত অভিনয় করে র্দকদের মন জয় করতে চাই।সবাই আমার জন্য দোয়া করবেন।

সম্প্রতি তার অভিনীত ‘অন্তর জ্বালা’ সিনেমাটি মুক্তি পেয়েছে। এবার তিনি অভিনয়শিল্পী সনি রহমানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করছেন। মিজান আফসারি পরিচালিত ‘তোলপাড়’ নামে সিনেমায়।

মৌমিতা বলেন, ‘তোলপাড়’ ছবির গল্প অনেক চমৎকার। আমার চরিত্রটিও খুব সুন্দর।এই ‘তোলপাড়’ ছবিতে আমাকে একজন স্কুলটিচারের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। আশা করছি অনেক ভালো একটি ছবি হবে।

মৌমিতা আরও বলেন, আমি মিজান ভাইয়ের পরিচালনায় এর আগে ‘রাগী’ ছবির কাজ করেছি।তিনি নিঃসন্দেহ ভাল মাপের একজন পরিচালক।ছবিটি শুরুর আগে যেভাবে আমাকে গল্পটি বলেছে তাতে ভাল একটি সিনেমা হতে যাচ্ছে। আশা করি, ছবিটি দর্শক পছন্দ করবেন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন