বিনোদন

ভিন্নতা বজায় রেখে গল্পের জাল বুনে যেতে চান কাজী ইমরান

বিনোদন প্রতিবেদক: তরুন প্রজন্মের নির্মাতা কাজী ইমরান হাসান । চলচ্চিত্র নির্মাণের এর স্বপ্ন নিয়ে পরিচালনায় আসেন তিনি ।

“বী নেগেটিভ” নামে  একটি ছবি শুরু  করে দিয়ে ছিলেন ২০১৫ তে । প্রযোজক এর অকাল প্রনয় এর জন্য বন্ধ করতে হয় স্বপ্ন যাত্রা । অপেক্ষা করে যাচ্ছিলেন ছবির গল্প বলার জন্য ,ভিন্ন ধারার গল্প প্রচলিত গল্পের বাইরে নিজের মত করে বলতে চেয়ে ছিলেন দর্শকদের , পরে পরিচিত একজন চলচ্চিত্র প্রযোজক

এমএমপি রনি, , এসএটি সাকেব (যিনি আজব প্রেম এবং কি দারুন দেখতে নাম এর দুটি ছবির প্রযোজনা করেছিলেন) এর কথায় গল্প বলার মাধ্যম পরিবর্তন করলেন এস এন্ড এস ফিল্মের ব্যানার নির্মাণ করলেন প্রথম একক নাটক “it’s a fact” । নাটকটিতে অভিনয় করেছিলেন নিলয় আলমগীর ,অহনা ,জয় রাজ ,এসএটি সাকেব , রিমা ,সাবরিনা, আলভী মামুন ,সঙ্গীত শিল্পী সাজু ।

নাটকটি রচনা ও করেছিলেন নির্মাতা কাজী ইমরান হাসান। নাটকটি মাছরাঙ্গা টেলিভিশন এ সম্প্রচার হয় ২০১৬ এর নভেম্বর এর ৪ তারিখ । গদ বাঁধা নাটক নির্মাণ করতে চাননি বলে লম্বা বিরতি নিয়েছেন এই নির্মাতা । মনের মত গল্প বলার জায়গা না পেয়েও হাল ছাড়েন নি ।

সুযোগ এর অপেক্ষা করে গিয়েছেন আপোষহীন ভাবে নিরলস পরিশ্রম করেছেন তারপর ২০১৭ এর মার্চ মাস এ সঙ্গীতা মিউজিকের  ব্যানার থেকে তিনটি মিউজিক ভিডিও বানানোর সুযোগ পান । সন্ধি এবং পড়শির “মন মানে না “ গানটির মিউজিক ভিডিও বেশ প্রশংসা পায় , এরপর একে একে মোহাম্মাদ মিলন এর সুর এবং এমএমপি রনির মিউজিক এবং রবিউল ইসলাম জীবন এর লেখা শিল্পী আগুন এর “বেঁচে থাকার কারন “ এবং মোহাম্মাদ মিলন এর সুর এবং রেজওয়ান শেখ এর মিউজিকে “হৃদয় এর ভাঁজে ভাঁজে ” শিল্পী কাজী শুভ এবং বাঁধন সারকার পুজা এর কণ্ঠে এমএমপি রনির মিউজিক এবং স্নেহাশীষ ঘোষ এর লেখা “নতুন অনুভুতি” গানটির মিউজিক ভিডিও ভিন্ন মাত্রা যোগ করে নির্মাতার ক্যারিয়ার এ ।

নির্মাতা কাজী ইমরান এর আপকামিং মিউজিক ভিডিও মশিউর বাপ্পি এর মিউজিক এবং কণ্ঠে লেজার ভিশন এর ব্যানার থেকে “আড়াল”। সঙ্গীতার ব্যানার থেকে শিল্পী ইলিয়াস এর কণ্ঠে  রেজওয়ান শেখ এর মিউজিকে তিনটি মিউজিক ভিডিও “চাই তোকে” “বাঁচা কি যায় বল” এবং “যদি কখনো ভুল করে”। চাই তোকে এবং যদি কখনো ভুল করে গান দুটিতে ইলিয়াস এর সাথে দৌত্য কণ্ঠ দিয়েছেন প্রমি এবং বাঁচা কি যায় বল গানটিতে ইলিয়ার এর সাথে কণ্ঠ দিয়েছেন বর্ণালি । deadline entertainment এর ব্যানার থেকে কাজী শুভ এর কণ্ঠে “ভালবাসার নদী” এবং deadline entertainment এর ব্যানার এ ওয়েব সিরিজ “sacrifice of love” আসবে । sacrifice of love এ অভিনয় করেছেন শামিম হাসান সারকার ,তাসনোভা এলভিন, হুমাইরা সিদ্দিকা লামিয়া এবং আসাদ শুভ জামান ।

ওয়েব সিরিজ “sacrifice of love” এর চিত্রনাট্য করেছেন নির্মাতা নিজে । নির্মাতা কাজী ইমরান হাসান আমাদের সাথে কথা বলার সময় কিছুটা আক্ষেপ নিয়ে বলেন “মিডিয়া তে অনেকে কাজ করছেন সবাই যার যার নিজ স্থান থেকে ভালো কাজ করার চেষ্টা করছেন কিন্তু দিন দিন যেভাবে কাজ এর বাজেট কমছে এই লিমিটেড বাজেট এ কাজ এর গুণগত মান ঠিক রেখে কাজ করা কঠিন এবং অতীত এ সবাই যেমন মিলেমিশে কাজ করতো বর্তমান সময় এ সেই একাত্মতা অনুপস্থিত বলে আক্ষেপ করেন এই নির্মাতা” নির্মাতা আশা করেন মিডিয়া এর এই অবস্থার উন্নতি খুব শিঘ্রই হবে এবং প্রতিনিয়ত ভালো কাজ এর পরিমান বাড়বে এবং নিজের ক্যারিয়ার সংখ্যায় বড় না করে গুণগত মান এবং প্রতিনিয়ত উন্নতির সাথে করে যাওয়ার চেষ্টা করে যেতে চান । মিউজিক ভিডিও ,নাটক ,বিজ্ঞাপন , ওয়েব সিরিজের কাজের ব্যস্ততার মধ্যেও ছবি বানানোর স্বপ্ন দেখেন এই নির্মাতা । ছবি নিয়ে তার পরিকল্পনা জানতে চাইলে নির্মাতা বলেন আমার প্রথম ছবি টা সময় নিয়ে বানাতে চাই ,এমন গল্প বলতে চাই যা দর্শকদের আনন্দ দিবে তবে সেটা অবশ্যই মৌলিক গল্পের ছবি হবে । ছবিটা তাড়াহুড়া করে বানাব না কারন প্রথম একবারই হয় আর প্রথম ফিল্ম টা যেন সরণীও হয়ে থাকে সেজন্য ফিল্ম এর স্বপ্ন দেখি কিন্তু এখন ই ছবি নির্মাণ করবো না ।

ছবিটা ধারণ এবং লালন করতে হয় প্রথম একটি ভালো ছবি নির্মাণ এর জন্য আমি সেই কাজটি করছি । সব শেষ এ নির্মাতা এর ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে লাজুক হাসি এর সাথে আমাদের জানান জীবন এর শেষ দিন অবধি রুচিশীল,যুগ-উপযোগী ,ভিন্নতা বজায় রেখে গল্পের জাল বুনে যেতে চান।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন