প্রধান সংবাদবিনোদন

অবশেষে ‘পদ্মাবত’ নামে মুক্তি পাচ্ছে ‘পদ্মাবতী’

গেলো বছর শেষ দিনে অবশেষে সেন্সর অনুমোদন পেয়েছে আলোচিত ছবি ‘পদ্মাবতী’। এরপর চলচ্চিত্রটির মুক্তির তারিখ নিয়ে বেশ জল্পনাকল্পনা চলছিল। শেষ পর্যন্ত তাও নির্ধারিত হয়ে গেছে। চলচ্চিত্রটির ব্যানার ভায়াকম এইটিন মোশন পিকচার্স জানিয়েছে জানুয়ারির ২৫ তারিখে ফিল্মটি মুক্তি পাবে।

সেন্সর ছাড়পত্র পাওয়া এবং মুক্তির তারিখ স্থির করার আগে ফিল্মটির নির্মাতাদের কম কাঠখড় পোড়াতে হয়নি। এর আগে ভারতের চলচ্চিত্র সেন্সর বোর্ড সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) কিছু পরিবর্তন ও কাটছাঁটের নির্দেশ সাপেক্ষে সঞ্জয় লিলা ভানসালির ‘পদ্মাবতী’ চলচ্চিত্রটিকে মুক্তির অনুমতি দেয়।

চলচ্চিত্রটির সবচেয়ে ধাক্কা ছিল নাম বদল। সিবিএফসির শর্ত অনুযায়ী নাম ‘পদ্মাবতী’ রাখা যাবে না বরং নাম হবে ‘পদ্মাবত’। নির্মাতাদের দাবি ছিল ফিল্মটি ইতিহাস ভিত্তিক নয় বরং সাহিত্য ভিত্তিক। তাদের দাবি তাদের এই চলচ্চিত্রটি সপ্তদশ শতাব্দীর সুফি কবি মালিক মুহাম্মাদ জয়সির লেখা ‘পদ্মাবত’ মহাকাব্য অবলম্বনে নির্মিত হয়েছে।
সিএফবিসি চলচ্চিত্রটিতে ইউ/এ সার্টিফিকেট দিয়েছে, তার মানে ১২ বছর বয়সীরা প্রাপ্তবয়স্কদের উপস্থিতিতে চলচ্চিত্রটি দেখতে পারবে।

চলচ্চিত্রটিকে উপলক্ষ করে পরিচালক সঞ্জয় লিলা ভানসালি আর কেন্দ্রীয় ভূমিকার শিল্পী দীপিকা পাডুকোনকে ভারতের রাজপুত স¤প্রদায়, কতিপয় ধর্মীয় ও রাজনৈতিক দল হত্যার হুমকি দিয়ে আসছিল। দীপিকা ছাড়া চলচ্চিত্রটিতে শাহিদ কাপুর এবং রণবীর কাপুর অভিনয় করেছেন।
এদিকে রাজস্থান সরকার সাফ জানিয়ে দিয়েছে তাদের রাজ্যে ফিল্মটি মুক্তির অনুমতি দেয়া হবে না।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন