বিনোদন

না ফেরার দেশে চলে গেলেন প্রখ্যাত অভিনেতা সিরাজ হায়দার

প্রখ্যাত অভিনেতা ও পরিচারক সিরাজ হায়দার আর নেই (ইন্নালিল্লাহি ওয়া…রাজিউন)। আজ বৃহস্পতিবার ভোর ৬ টার দিকে হার্ট অ্যাটাকে কল্যাণপুরে নিজ বাসাতেই তিনি মারা যান। তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া চেয়েছেন তার সন্তান পরিচালক লেলিন হায়দার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছেন নায়ক ওমর সানী। সানী বলেন, না ফেরার দেশে চলে গেলেন প্রখ্যাত অভিনেতা ও পরিচালক সিরাজ হায়দার। আজ ভোর ৬ টার দিকে নিজ বাসায় হার্ট এ্যাটাক করে তিনি মারা যান।

সিরাজ হায়দার অভিনয়ের সাথে যুক্ত ছিলেন দীর্ঘ ৫৫ বছরেরও বেশী সময় ধরে। ১৯৬২ সালে নবম শ্রেণীর ছাত্রকালীন সময়ে ১৪ আগস্ট পূর্ব পাকিস্তান জাতীয় দিবসে টিপু সুলতান নাটকে করিম শাহ চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিনয়ে পথচলা শুরু করেছিলেন। এই দীর্ঘ সময়ে তিনি অভিনয় করেছেন যাত্রা, মঞ্চ, রেডিও, টেলিভিশন এবং চলচ্চিত্রে।

মুক্তিযুদ্ধের পর চলচ্চিত্র পরিচালক আবদুল্লাহ আল মামুনের সহকারী হিসেবে জল্লাদের দরবার নামক চলচ্চিত্রে কাজ শুরু করেন। প্রথম অভিনীত চলচ্চিত্রের নাম সুখের সংসার। নারায়ন ঘোষ মিতা পরিচালিত এ চলচ্চিত্রে সিরাজ হায়দার খলনায়ক চরিত্রে অভিনয় করেন।

মঞ্চ নাটক নির্দেশনা দিয়েছেন মাত্র উনিশ বছর বয়সে। ১৯৭৬ সালে তিনি রঙ্গনা নাট্যগোষ্ঠী প্রতিষ্ঠা করেন এবং অনেকগুলো নাটকের নির্দেশনা দেন। সিরাজ হায়দার দুটি চলচ্চিত্র পরিচালনাও করেছেন। এদের একটি আদম ব্যাপারী যা মুক্তি পায় নি, অন্যটির নাম সুখ।
ব্যক্তিগত জীবনে সিরাজ হায়দারের স্ত্রী মিনা হায়দারও একজন অভিনেত্রী। তার পুত্র লেনিন হায়দার একজন নাট্য পরিচালক।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন