বিনোদন

সংগীতাঙ্গনের সুরের পাখি শাম্মী আখতার আর নেই

বাংলাদেশের সংগীতাঙ্গনের সুরের পাখি শাম্মী আখতার আর নেই। আজ (১৬ জনুয়ারি) বিকালে রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘ ছয় বছর ধরে তিনি ক্যান্সার রোগে ভুগছিলেন।

শাম্মী আখতারের গানে হাতে খড়ি বরিশালের ওস্তাদ গৌর বাবুর কাছে। এরপর নানান সময়ে নানান জনের কাছে গানে শিক্ষা নিয়েছেন তিনি। চলচ্চিত্রের গানে শাম্মী আখতারের যাত্রা শুরু আজিজুর রহমান পরিচালিত ‘অশিক্ষিত’ চলচ্চিত্রে গান গেয়ে। এই ছবিতে গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘আমি যেমন আছি তেমন রবো বউ হবো না রে’ এবং ‘ঢাকা শহর আইসা আমার আশা পুরাইছে’ এ দুটি গান গেয়েছেন তিনি। সত্য সাহার সুর সঙ্গীতে করা গান দুটি ব্যাপক জনপ্রিয়তার পায়। এরপর শাম্মী আখতারের শুধুই সামনে এগিয়ে চলা। তিনি চলচ্চিত্রে প্রায় ৩০০ গান গেয়েছেন।

প্রসঙ্গত, ১৯৭৭ সালের ২২শে ফেব্রুয়ারি আকরামুল ইসলামের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন শাম্মী আখতার। তাদের দুই সন্তান কমল ও সাজিয়া। দুই নাতি আর্শ ও আরিবের সঙ্গেই সময় কেটেছে তার। জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ সিনেমায় ‘ভালোবাসলেই সবার সাথে ঘর বাঁধা যায় না’ গানটি গেয়ে ২০১০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন শাম্মী আখতার।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন