বিনোদন

আজ বিশিষ্ট-নাট্য নির্মাতা ও সংগঠক সালমান মাহমুদ এর জন্মদিন

বিনোদন প্রতিবেদক: বাংলাদেশের অনবদ্য সব নাটক নির্মাণ করেছেন সালমান মাহমুদ। বিজ্ঞাপন নির্মাণ করেছেন একশর ও বেশী। একই সাথে একজন থিয়েটার কর্মী এবং সফল সংগঠক আজ ২২ জানুয়ারী এই মানুষটির শুভ জন্মদিন। ছোটবেলা থেকেই চিত্রাংকন, গান, থিয়েটারে মনোযোগী থাকলেও লেখাপড়া সম্পন্ন করেছেন গুণী এই মানুষটি জীবনে স্বপ্ন তার বাবার আদর্শকে সমুন্নত রেখে জনকল্যাণে কাজ করা।

বর্তমানে ইভেন্ট ম্যানেজমেন্ট এন্ড প্রোডাকশন হাউজ, রাউন্ড দ্যা ক্লক এর ব্যবস্থাপনা পরিচালক যা নিজের হাতে গড়ে তুলেছেন ১২ বছর পূর্বে। ইভেন্টের ডিজাইন, পরিকল্পনা বাস্তবায়নে বাংলাদেশের এখন সুনামখ্যাত রাউন্ড দ্যা ক্লক লিঃ প্রায় এক হাজারেরও অধিক ইভেন্ট অত্যন্ত সুনাম এবং দক্ষতার সাথে সম্পন্ন হয়েছে এবং তা অব্যাহত আছে।

সেই সাথে আরও দক্ষতা অর্জনের জন্য ইন্ডিয়া থেকে ফিল্ম এন্ড মিডিয়ার উপর পড়াশোনা সম্পন্ন করে এখানেই হাতে খড়ি একটি করপোরেট বিজ্ঞাপন নির্মাণের মধ দিয়ে । অনেকগুলো কাজ করার পর দেশের টানে বাংলাদেশে কাজ করার আগ্রহ নিয়ে একটি বেসরকারী টেলিভিশন চ্যানেল একুশে টেলিভিশনে সিনিয়র অনুষ্ঠান প্রডিউসার হিসেবে যোগদান করেন । এরপর বাংলাদেশে প্রথম ধারাবাহিক ক্রাইম ফিকশন ‘অপরাধ দমন’ তৈরী করে তাক লাগিয়ে দেন দর্শকদের মাঝে । একক নাটক, দীর্ঘ ধারাবাহিক বানিয়েছেন অসংখ্য।
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বানিয়ে সুনাম এবং পুরস্কার অর্জন করেছেন দেশ-বিদেশ থেকে গুণী এই নির্মাতা।

প্রামাণ্য চিত্রে     সিদ্ধহস্তে  তিনি। একশরও বেশী বানিয়েছেন সরকারী-বেসরকারীভাবে। এই প্রতিষ্ঠানের সিস্টার কনসার্ন হিসেবে রয়েছে স্টুডিও জিরো ডিগ্রী, ফ্যাশন হাউজ দ্যা ক্লক, অনলাইন পোর্টাল লাইফ স্ট্ইাল বিডি নিউজ ২৪ এর সম্পাদক । বিডি ফিনেনসিয়াল নিউজ ২৪ এর চিফ এডিটর হিসেবে আছেন। পরিবারে বাবা সাবেক সেনা কর্মকর্তা ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম.এ খালেক । মাও একজন গৃহিনী। স্ত্রী সুপ্তি মাহমুদ, ছেলে সিজয় মাহমুদ। সালমান মাহমুদ অত্যন্ত সুনামের সাথে তার নিজের গড়া দুস্ত ও সুবিধা বঞ্চিত শিশুদের জন্য স্ট্রিট চিলড্রেন ফাউন্ডেশন করেছেন। তার স্বপ্ন সফল হোক, আজকে তার জন্মদিনের প্রত্যাশা সালমান মাহমুদের প্রতি।  দেশ রির্পোট পরিবারের পক্ষ থেকে তাকে জন্মদিনের অনেক শুভ কামনা রইলো।

 

জেড/আর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন