বিনোদন

সচেতনতা মুলক নাটক ‘দ্য বর্ডার’

সিনেমার মানুষ মিশা সওদাগর। সিনেমার অভিনয় নিয়েই তার ব্যস্ততা। নিজের অভিনীত সিনেমার মহরত ছাড়া বিভিন্ন অনুষ্ঠানে খুব একটা দেখা যায়না তাকে। মাঝে মাঝে চ্যানেলগুলোর টকশোতে অংশগ্রহণ করেন তিনি। সম্প্রতি দেখা গেল একটি  নাটকের শুভ মুক্তি অনুষ্ঠানে। গত ২৬ আগস্ট রাজধানীর একটি অভিজাত রেস্তোরায় অনুষ্ঠিত হয়ে  গেলো ” দ্য বর্ডার ” নাটকের শুভ মুক্তি অনুষ্ঠান। এতেই হাজির হয়েছিলেন ঢাকাই ছবির বরেণ্য এ অভিনেতা। অবৈধভাবে বিদেশ গমন  রোধে জনসাধারণের মাঝে সচেতনতা বাড়াতেই নির্মিত হয়েছে নাটকটি। ইমিগ্রেশন ও স্টুডেন্ট কনসালটেন্সি ফার্ম শা এসোসিয়েটসের প্রযোজনায় নির্মিত হয়েছে এটি ।

প্রতিষ্ঠানটির সি.ই.ও সুপ্রিয় কুমার চক্রবর্তীর রচনায় এটি নির্মাণ করেছেন অলি আহমেদ। এ অনুষ্ঠানে  উপস্থিত হয়ে মিশা সওদাগর বলেন,‘ মানব পাচার আমাদের দেশের অন্যতম একটি সমস্যা। এ বিষয়টিকে নিয়ে নিয়ে অনেকেই কাজ করছেন। এমন অন্যায় কাজের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে  আমাদের সবারই এগিয়ে আসা উচিত। আমাদের দেশের অনেক মানুষ এখন অবৈধ উপায়ে বিদেশে যেতে গিয়ে পাচারের স্বীকার হচ্ছেন।

বিষয়টি গল্পের মাধ্যমে মানুষকে সচেতন করতে যারা নাটকটি বানিয়েছেন তাদের ধন্যবাদ। এ কাজের সঙ্গে আমি থাকতে পেরে নিজের মধ্যেও ভালেলাগা কাজ করছে। আশা করি যে প্রযোজনা সংস্থা এমন একটি বিষয় নিয়ে নাটক প্রযোজনা করছেন তারা আগামীতে এই ট্রপিক নিয়ে সিনেমাও প্রযোজনা করবেন।’ উক্ত অনুষ্ঠানে  নাটকটির প্রদর্শন  শেষে নাটকটির অভিনয় শিল্পী ও পরিচালকের হাতে ক্রেস্ট তুলে দেন। সচেতণতা বাড়াতে নাটকটি বিভিন্ন চ্যানেলসহ বিভিন্ন প্লাটফর্মে প্রচার হবে বলে জানিয়েছেন প্রযোজনা সংস্থা।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন