প্রধান সংবাদসারাদেশ

বদরুলের শাস্তির দাবিতে উত্তাল সিলেট

দেশ রির্পোট, সিলেট | এমসি কলেজে পরীক্ষা দিতে আসা সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসের ওপর হামলাকারী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ছাত্রলীগ নেতা বদরুল আলমের শাস্তির দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার সকালে সিলেটের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। এসব কর্মসূচিতে বিভিন্ন-শ্রেণি পেশার মানুও একাত্মতা পোষণ করে বদরুলের শাস্তির দাবি জানান।
সকাল ১০টায় ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে নার্গিসের শিক্ষাপ্রতিষ্ঠান সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। বিভিন্ন প্ল্যাকার্ড হাতে মিছিলটি জিন্দাবাজার ও বন্দর ঘুরে আবারো কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়।
এ ছাড়া হামলাকারী বদরুলের সর্বোচ্চ শাস্তির (ফাঁসি) দাবিতে সিলেটের জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছেন খাদিজার সহপাঠীরা।

এদিকে খাদিজার গ্রামের বাড়ি মোগলগাঁও ইউনিয়নের হাউশা গ্রামেও মানবন্ধন হয়েছে। এ সময় এক ঘণ্টা সিলেট-সুনামগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ ছিল।

এদিকে সকালে নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সামাজিক সংগঠনও খাদিজার ওপর হামলাকারী ছাত্রলীগ নেতা বদরুলের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

সোমবার বিকেলে খাদিজাকে নগরীর এমসি কলেজ ক্যাম্পাসে প্রকাশ্যে কুপিয়ে আহত করে বদরুল। পরে কলেজের অন্যান্য শিক্ষার্থীরা এগিয়ে এসে বদরুলকে গণপিটুনি দিয়ে পুলিশে দেয়। গুরুতর আহত নার্গিসকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে ওসমানী হাসপাতালে ও পরে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়।

এদিকে বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন কলেজছাত্রী খাদিজার বাবা মাসুক মিয়া। তার ভাইয়ের আজই ফেরার কথা।
মাসুক মিয়ার তিন ছেলে ও এক মেয়ে। তাদের মধ্যে দ্বিতীয় খাদিজা বেগম নার্গিস।

এ ঘটনায় গত মঙ্গলবার নার্গিসের চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে উত্ত্যক্ত ও হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত হামলার অভিযোগে বদরুলের বিরুদ্ধে মামলা করেছেন। জবানবন্দি দেয়ার পর বুধবার তাকে কারাগারে পাঠিয়েছে আদালত। দুই দফা অস্ত্রোপচারের পর বর্তমানে তিনি ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রয়েছে বলে সমকালকে জানিয়েছেন খাদিজার মামা আবদুল বাছিত।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন