রাজনীতি

ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছিলো: ধীমন বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক: ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছিলো উল্লেখ করে সাম্যবাদী দল (মার্কসবাদী) কেন্দ্রীয় সভাপতি ধীমন বড়ুয়া বলেছেন, এই অর্জনের নেতৃত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই সত্যকে যারা অস্বীকার করে তারা বিশ্বাসঘাতক।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাম্যবাদী ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী)’র উদ্যোগে শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসিতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ধীমন এসব কথা বলেন।

ধীমন বড়ুয়া বলেন, ‘একটি ভাষা কেবল একটি জাতির পরিচয় বহন করে তা নয়। একটি ভাষা একটি জাতির অস্তিত্বও বহন করে । বিশ্বসভায় বাংলা ভাষা আজ স্বমহিমায় প্রতিষ্ঠিত। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সর্বস্তরে বাংলা ভাষা প্রচলন অত্যাবশ্যক।’

তিনি বলেন, নতুন প্রজন্মের কাছে বাংলা ভাষা আন্দোলনের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরতে হবে। বাঙালির ভাষা, সংস্কৃতি ও জাতিসত্তার অস্তিত্ব রক্ষায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ১৪ দলীয় জোটের বিজয় নিশ্চিত করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাম্যবাদী ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী) এর কেন্দ্রীয় আহবায়ক হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সদস্য সচিব ছোটনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেনসাম্যবাদী ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী) এর কেন্দ্রীয় আহবায়ক আব্দুল্লাহ আল নোমান।

বক্তব্য দেন ছাত্রনেতা বিকাশ দাশ, আরাফাত জাহেদ অনিক, মো. শাহীন, মো. ইমরান প্রমুখ।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন