বিনোদন

“রেহবার” ছবিতে বাংলাদেশের হাসান ও কোলকাতার ঋজু

বিনোদন প্রতিবেদক: বলিউড থেকেই অভিনয়ের ক্যারিয়ারের যাত্রা শুরু করলেন বাংলাদেশী ছেলে হাসান ভূইয়া। টিনেজ প্রেমের গল্প নিয়ে পরিচালক স্বপন সাহা এবং ভিরেন্দ্রা লালিত বলিউডে নির্মাণ করতে চলছেন রোমান্টিক ধাচের ফিল্ম “রেহবার”। ছবিটির এন্টি-হিরোর একটি চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের নতুন মুখ হাসান ভুঁইয়া।

মধ্যবিত্ত পরিবারের কলেজ পড়ুয়া ছেলের প্রেম কাহিনী্র গল্পকে কেন্দ্র করে ইতিমধ্যেই নির্মাণ কাজ শুরু করেছে ছবিটির। টলিউডের সাড়া জাগানো সুপারহিট ছবি “এম এল এ ফাটা কেষ্ট“ ক্ষ্যাত কলকাতার শীর্ষ শ্রেণীর পরিচালক স্বপন সাহা এবং বলিউড নির্মাতা ভিরেন্দ্রা লালিত যৌথ ভাবে পরিচালনা করছেন সিনেমাটি। সিনেমার নায়কের চরিত্রে অভিনয় করছেন কলকাতার উঠতি তারকা ঋজু । আরো অভিনয় করছেন একাধারে ভারতের বলিউড এবং সাউথ ইন্ডাস্ট্রির প্রভাবশালী অভিনেতা রাভি কিষান, এছাড়াও আশি দশকের ভারত ইন্ডাস্ট্রির সাড়া জাগানো সুপারহিট আশিকি ছবির হার্টথ্রব হিরো রাহুল রয় ছবিটিতে অভিনয় করছেন। বলা বাহুল্য নায়ক ঋজু কোলকাতার প্রথম ছবি “শ্রেষ্ঠ বাঙ্গালী ” সিনেমাতে অভিনয়ে যোগ্যতার প্রমান দিয়ে ব্যপক সারা ফেলেছেন। অভিনয় দক্ষতা ও কঠর পরিশ্রম এ দুটি প্রতিভার জন্য “রেহবার” সিনেমাটির মাধ্যমে সরাসরি বলিউড এর দরজা খুলে দেয় ঋজুকে।

হাসান জানান, পরিচালক স্বপন সাহা একটি ব্যক্তিগত কাজের মাধ্যমে পরিচয় হয় তার সাথে বাংলাদেশে। ঐ পরিচয়ের সূত্র থেকেই তিনি জানতে পারেন যে, স্বপন সাহা তার পরবর্তী ছবির একটি চরিত্রের জন্য নতুন মুখ খুচ্ছেন। হাসান তখন অভিনয়ের ইচ্ছা প্রকাশ করে। তারপর প্রায় দের মাস আর যোগাযোগ হয়নি। গত মাসে হঠাৎ স্বপন সাহা তার সাথে যোগাযোগ করে আর ভারতের হায়দারাদে যেতে বলে ।সেখানে যাওয়ার পর স্ক্রিন টেস্ট ও অন্যন্য সব পরীক্ষা নেয়। তখনও আমার কনফিউশন দূর হছিলনা কিন্তু হঠাৎ জিত সঙ্গিত প্রডাকশন থেকে আমাকে একটি মেইল করে এবং জানাই আমি একটি চরিত্রের জন্য চূড়ান্ত হয়েছি। আগামী মাস থেকে গ্রোমিং শুরু হবে চলবে টানা দের মাস। সবকিছু ঠিক থাকলে এপ্রিলের মাঝা মাঝি শুরু হবে প্রথম লটের শুটিং।

বাংলাদেশর অভিনয় শিল্পীদের বলিউড ছবিতে বিভিন্ন চরিত্রে কাজ করতে দেখা নতুন নয় ,পূর্বে বলিউড সিনেমার নায়ক চরিত্রেও বাংলাদেশী তারকা শিল্পিকেও অভিনয়ে দেখা গেছে। তবে প্রথমবারের মতো কোন বাংলাদেশী যিনি শুধু এন্টি-হিরো চরিত্র নয় এমনকি একজন অভিনেতা হিসেবেও নিজের প্রথম কাজটিই সরাসরি বলিউড সিনেমা থেকে শুরু করছেন।ছবিটি কোন প্রোডাকশন এর ব্যনারে নির্মিত হচ্ছে তা সম্পর্কে নিশ্চিত তথ্য এখনও জানা যায় নি, তবে বর্তমানে ‘গীত সঙ্গীত প্রোডাকশন” এর ব্যাবস্থাপনায় সিনামাটির কাজ আগাচ্ছে।

 

 

 

জেড/আর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন