বিনোদন

আবারো চলচ্চিত্রের প্লে-ব্যাকে কনকচাঁপা ও মনির খান

বিনোদন প্রতিবেদক: ২০০১ সালে গাজী মাহবুব পরিচালিত ‘প্রেমের তাজমহল’ চলচ্চিত্রে আহমেদ ইমতিয়াজ বুলবুলের লেখা ও সুর সঙ্গীতে ‘এই বুকে বইছে যমুনা নিয়ে অথৈ প্রেমের জল, তারই তীরে গড়বো আমি, আমার প্রেমের তাজমহল’ গানটি’র জন্য প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন কনকচাঁপা ও মনির খান। এরপর অনেক চলচ্চিত্রে একসঙ্গে গান গেয়েছেন তারা দু’জন। আবারো এই দু’জন একসঙ্গে ছটকু আহমেদ পরিচালিত ‘পাথরের মন’ চলচ্চিত্রের জন্য একটি ফোক মেলোডি ঘরানার গানে কন্ঠ দিলেন। এরইমধ্যে একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়েছে। গানটি লিখেছেন মুনশী ওয়াদুদ এবং সুর সঙ্গীতায়োজন করেছেন আলী আকরাম শুভ। পর্দায় এই গানে ঠোঁট মেলাবেন ডিপজল ও সাদিকা পারভীন পপি। গানের কথা হচ্ছে ‘এই পরাণ আমার যার পরাণে বাইন্ধাছেরে ঘর, সে যে আমার সুখের পঙ্খী অন্তরের অন্তর’।

গানটি প্রসঙ্গে কনকচাঁপা বলেন, ‘আলী আকরাম শুভ’র সুর সঙ্গীতে এর আগেও অনেক চলচ্চিত্রে আমি এবং মনির খান প্লে-ব্যাক করেছি। সবসময়ই শুভ বেশ আন্তরিকতা নিয়ে কাজ করেন। এই গানটিও অনেক যতœ নিয়ে শুভ কাজ করেছেন। গানটির কথাও খুব চমৎকার। মনির খানের সঙ্গে এই গানটি শ্রোতারা পছন্দ করবেন।’ মনির খান বলেন, ‘গানের কথা এবং সুর আমার ভীষণ ভালোলেগেছে। সবমিলিয়ে গানটি খুব চমৎকার হয়েছে। তাছাড়া কনক আপার সঙ্গে আমার গানের একটা অন্যরকম রসায়ন আছে। আলী আকরাম শুভ’র কাজ সবসময়ই অসাধারণ হয়ে থাকে। এই গানেও শ্রোতারা আমার এবং কনক আপার গানের অন্যরকম ভালোলাগা খুঁজে পাবেন’।

আলী আকরাম শুভ জানান, তার সুর সঙ্গীতে কনরকচাঁপা ও মনির খান ৫০টির বেশি চলচ্চিত্রে প্লে-ব্যাক করেছেন একসঙ্গে। ডিপজলের কাহিনী নিয়ে ছটকু আহমেদর সংলাপ, চিত্রনাট্য ও নির্দেশনায় মার্চ মাসের শুরুতে শুরু হবে ‘পাথরের মন’ চলচ্চিত্রের শূটিং। এতে আরো অভিনয় করবেন সাইমন ও মাহিয়া মাহি।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন