শিক্ষা-ক্যাম্পাস

রাবির উপ-উপাচার্য হলেন চৌধুরি জাকারিয়া

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়াকে বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় আচার্য ও রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ তাকে ৪ বছরের জন্য নিয়োগ প্রদান করেছেন। ফলে দুইজন উপ-উপাচার্য পেল বিশ্ববিদ্যালয়টি।

শিক্ষামন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে জানা যায়, ১৯৭৩ (সংশোধিত) এর অধ্যাদেশ ১৩ এর ১ ধারা অনুযায়ি রসায়ন বিভাগের অধ্যাপক চৌধুরি জাকারিয়াকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে ৪ টি শর্তে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার বলেন, আমরা রাষ্ট্রপতির চিঠি পেয়েছি। তবে তিনি এখনও যোগদান করেন নি। শীঘ্রই নিজ পদে দায়িত্ব গ্রহণ করবেন। তিনি একাডেমিক বা প্রশাসন কোন পর্যায়ে কাজ করবেন তা নিয়ে কোন কিছু বলতে পারেন নি অধ্যাপক প্রভাষ কর্মকার।

 

দেশরির্পোট/এএইচ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন