খেলাপ্রধান সংবাদ

হংকংয়ের বিপক্ষে স্বস্তির জয় ভারতের!

হংকংয়ের ইনিংসের তখন ২৯ ওভার চলছে। কোন উইকেট না হারিয়ে ১৩৯ রান তুলে ফেলেছে হংকং। নেপালের ক্রিকেট ভক্ত বিমলের টুইট ইএসপিএন.ইন তাদের ধারাভাষ্যে তুলে ধরেছে। ‘এবার অন্তত আইসিসির সহযোগী দেশগুলোর কিছু কৃতিত্ব দেওয়া উচিত। আমার মনে হয় আইসিসির বড় বড় ইভেন্টগুলোতে তাদের সুযোগ দেওয়ার সময় এসে গেছে।’ ভারতের বিপক্ষে এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে ২৬ রানে হেরেছে হংকং। বিদায় নিয়েছে আসর থেকে। কিন্তু হংকংসহ সহযোগি দেশগুলো এই ম্যাচে তাদের দাবি বেশ জোরালো করেছে।

ভারতের কাছে অবশ্য জয়টা বেশ স্বস্তি হয়ে এসেছে। হংকং হেরেছে তাদের অভিজ্ঞতার কাছে। ভারত-পাকিস্তান মুখোমুখি লড়াইয়ের আগে উঠে গেছে সুপার ফোরে। তবে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতকে ভালোই পরীক্ষা নিয়েছে হংকং। এক সময় তো মনে হচ্ছিল ম্যাচটা হংকং জিততে যাচ্ছে। কিন্তু শেষ পর্যন্ত পারেনি তারা। তবে আইসিসির ওয়ানডে মর্যাদা হারানো দলটি সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে এশিয়া কাপে জায়গা করে নিয়ে এবং ভারতকে পরীক্ষা নিয়ে তাদের মাথা উঁচুতে তুলেছে।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হংকং প্রথমে টস জিতে ফিল্ডিং নেয়। ভারত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৫ রান তুলতে পারে। দলের হয়ে ১২৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন শেখর ধাওয়ান। এছাড়া আম্বাতি রাইডু ৬০ রানের ভালো এক ইনিংস খেলেন। ভারতের অবশ্য ৩০০ রান পেতে পারতো। কিন্তু শেষের দিকে ভালো করতে না পারায় তা আর হয়নি।

জবাবে হংকং ৩৪.১ ওভারে ১৭৪ রানে প্রথম উইকেট হারায়। শেষ প্রায় ১৬ ওভারে তাদের করতে হতো ১১২ রান। হাতে ৯ উইকেট। কিন্তু কাজটা তারা এগিয়ে নিতে পারেনি। ৪১ ওভারের মাথায় ১৯৯ রানে ৪ উইকেট হারিয়ে নিজেদের মুখ মলিন করে ফেলে। হাঁসি ফোটায় ভারতের খেলোয়াড়দের পাংশুটে মুখে। শেষ পর্যন্ত কিঞ্চিত সাহ ১৭ এবং এহসান খান ২২ রান করলে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৫৯ রান করতে পারে তারা। হেরে যায় ২৬ রানে।

ভারতের হয়ে এ ম্যাচে অভিষেক হওয়া বাঁ-হাতি পেসার খলিল আহমেদ ১০ ওভারে ৪৮ রান দিয়ে ৩ উইকেট নেন। এছাড়া যুজবেন্দ্র চাহাল ৩ উইকেট এবং কুলদীপ যাদব নেন ২টি উইকেট। হংকংয়ের হয়ে কিঞ্চিত সাহ পান ৩ উইকেট। এছাড়া এহসান পান ২টি উইকেট। আগামীকাল ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো সংবাদ...

মন্তব্য করুন