খেলা

ভারত-পাকিস্তান লড়াই এবার জমে কিনা দেখার পালা

ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই নতুন কিছুর স্বাদ। নতুন দৃশ্যপট। নতুন গল্পের সূচনা। দীর্ঘদিন লড়াইটা ‘ভারতের ব্যাটিং বনাম পাকিস্তানের বোলার’ শিরোনামে চলেছে। প্রতি বছরই দু’দলের দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হওয়া প্রায় নিশ্চিত ছিল। সে দিন তো একেবারেই গেছে! দু’দলের সমর্থকরা সেই দিন হারিয়েছে অনেক বছর হলো। মাঝে মধ্যে দেখা হয় আইসিসির ইভেন্টে।

কিন্তু আইসিসির ইভেন্টে সেই লড়াই যেন জমছে না। দু’-চার বছর পরপর একটা ম্যাচ দিয়ে মন ভরছে না দর্শকদেরও। যাও একটা-দুটো ম্যাচ হচ্ছে তাও পানসে। ভারতের বিপক্ষে দুবাইয়ে রোববার এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচটা এবার জমে কিনা দেখার পালা।

এর আগের চার ম্যাচে রোমাঞ্চ দেখতে গ্যালারিতে যাওয়া কিংবা টিভি পর্দার সামনে বসা দর্শকরা হতাশ হয়েছেন। দু’দলের শেষ চার ওয়ানডে ম্যাচই হয়েছে আইসিসির ইভেন্টে। এর মধ্যে ২০১৫ বিশ্বকাপে একটি। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে দুটি এবং এশিয়া কাপের গ্রুপ পর্বে দু’দল এক ম্যাচে মুখোমুখি হয়েছে।

এর মধ্যে ২০১৫ বিশ্বকাপের ম্যাচে ভারত ৭৬ রানের ব্যবধানে জয় পায়। পাকিস্তানের সামনে ৩০১ রানের লক্ষ্য দিয়ে তাদেরকে ২২৪ রানে অলআউট করে দেয় ধোনীরা। এরপর আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে দেখা হয় দু’দলের। তাতে ভারত গ্রুপ পর্বের ম্যাচে বৃষ্টি আইনে ১২৪ রানে হারায় পাকিস্তানকে।

তবে ফাইনালে অবাক করে দেয় পাকিস্তান। ভারতের সামনে ৩৩৯ রানের বিশাল লক্ষ্য দেয় তারা। ভারত মোটে ১৫৮ রানে অলআউট হয়ে যায়। পাকিস্তান জয় পায় ১৮০ রানে। এবার আবার এশিয়া কাপে গ্রুপ পর্বে মুখোমুখি হয় দু’দল। তার আগের ম্যাচে ভারতকে কাঁপিয়ে দেয় হংকং। কিন্তু পাকিস্তানকে সামনে পেয়েই জ্বলে ওঠে ভারত। পাকিস্তানকে ১৬২ রানে গুটিয়ে দিয়ে জয় পায় ৮ উইকেটে।

ভারত-পাকিস্তান চিরচেনা উত্তাপের ম্যাচ নিরুত্তাপ দেখেই যেন অবাক হচ্ছেন দর্শকরা। ম্যাচের স্বাদ যেন মরতে বসেছে। তবে আগে থেকে নিরুত্তাপ ম্যাচ ধরে নিয়ে খেলার খবর না রাখলে হতে পারে বড় মিস। কোন ম্যাচের জন্য দুই চিরপ্রতিদ্বন্দ্বী রং সাজিয়ে রাখে তা তো বলা যায় না।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন