খেলাপ্রধান সংবাদ

পাকিস্তানকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত

দুবাইয়ের খবর অনুযায়ী, ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট বিক্রি হয়নি ভালো। আয়ের কথা চিন্তা করে ভারতের সব ম্যাচ দুবাইয়ে নেওয়ায় বুদ্ধিতে তাই ভাটা পড়েছে। আয়োজকরা দাবি করেছেন, দর্শকরা ম্যাচের সূচি ঠিকঠাক জানতেন না। দর্শকরা হয়তো আগেই আঁচ করতে পেরেছিলেন; ভারত-পাকিস্তান নিরুত্তাপ ম্যাচ হবে। তাই গ্যালারিতে রোদ-গরম ভোগ করে টাকা নষ্ট না করাই শ্রেয় ভেবেছে। হয়েছেও সেটাই। পাকিস্তানকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত।

শুরু থেকেই দুই ভারতীয় ওপেনার ম্যাচ থেকে ছিটকে দেয় পাকিস্তানকে। ভারতের এক উইকেট পড়লেও তা কোন বোলারের নামে ওঠেনি। কারণ শেখর ধাওয়ান রান আউট হয়ে ফিরেছেন। তার আগে তিনি ১০০ বলে খেলেছেন ১১৪ রানের দুর্দান্ত ইনিংস। ভারত ২৩৮ রানের লক্ষ্যে ব্যাটে নেমে কোন উইকেট না হারিয়েই দুশোর পার হয়। দলীয় ২১০ রানে ফিরে যান শেখর ধাওয়ান।

বাকি পথটা আম্বাতি রাইডুকে নিয়ে সহজে পার হয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। তিনি খেলেছেন ১১৯ বলে ১১১ রানের অপরাজিত ইনিংস। এছাড়া রাইডু ১২ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানের দেওয়া লক্ষ্য ১০.৩ ওভার হাতে রেখেই পৌছে যায় তারা।

এর আগে রোববার দুবাইয়ে প্রথমে টস জিতে ব্যাট নেয় পাকিস্তান। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তুলতে পারে ২৩৭ রান। শুরুতে ৫৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। সেখান থেকে শোয়েব মালিক এবং সরফরাজ দলকে টেনে তোলেন। গড়েন ১০৭ রানের জুটি। দলের ১৬৫ রানে ফিরে যান সরফরাজ। শোয়েব মালিক খেলেন ৯০ বলে ৭৮ রানের সময়োপযোগী এক ইনিংস। এছাড়া সরফরাজ করেন ৪৪ রান। কিন্তু শেষের দিকে ভালো করতে না পারায় ২৩৭ রানে থামে তাদের ইনিংস।

ভারতের হয়ে এ ম্যাচে ১০ ওভারে ২৯ রানে ২ উইকেট নেন বুমরাহ। এছাড়া চাহাল এবং কুলদীপ যাদব নেন দুটি করে উইকেট।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন