বিনোদন

ছয় বছর পর মঞ্চে আরণ্যকের ‘সংক্রান্তি’

বিনোদন প্রতিবেদক: প্রায় ছয় বছর পর আবারও মঞ্চে আসছে আরণ্যকের সাড়া জাগানো নাটক ‘সঙক্রান্তি’। রাজধানীর সেগুনবাগিচাস্থ জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে আগামীকাল ২৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে আলোচিত এই নাটকটি। এই রচনা ও নির্দেশনা দিয়েছেন নাট্যজন মামুনুর রশীদ। এদিন অনুষ্ঠিত হবে নাটকটির ১২৩তম প্রদর্শনী।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন- শামীম জামান, আ খ ম হাসান, মোমেনা চৌধুরী, কৌশিক সাহা, রানা, সাজ্জাদ সাজু, শাহ আলম দুলাল, আরিফ হোসেন আপেল, আমানুল হক হেলাল, পরিমল মজুমদার, মামুনুর রশীদ, দিলু মজুমদার, মাহফুজ, অয়ন ঘোষ, কামরুল হাসান, মুগ্ধ, জাহিদ, পারভেজ, তাজু প্রমুখ।

এছাড়া আবহসঙ্গীত পরিকল্পনা করেছেন পরিমল মজুমদার ও উত্তম চক্রবর্তী। বাদ্যযন্ত্রী হিসেবে আছেন পরিমল মজুমদার, আমিনুল হক, অয়ন ঘোষ ও উত্তম চক্রবর্তী। নাটকে নেপথ্য কণ্ঠে রয়েছেন আমিনুল হক ও পরিমল মজুমদার। দ্রব্যসামগ্রী আপেল, কামরুল, অয়ন ও বাপ্পা।

প্রসঙ্গত, ২০০১ সালে নাটকটি প্রথম মঞ্চে আসে। এরপর নিয়মিত প্রদর্শনীর ধারাবাহিকতায় নাটকটি দর্শক-সমালোচকদের কাছে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। ২০১৩ সালে দলের প্রতিষ্ঠার ৪০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত ‘আরণ্যকের ৪০ বছর উৎসব’-এ সর্বশেষ নাটকটি প্রদর্শিত হয়। এরপর দীর্ঘ ছয় বছরে আর কোনো প্রদর্শনী হয়নি।

 

 

 

দেশরির্পোট/সুমন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো সংবাদ...

মন্তব্য করুন