প্রধান সংবাদ

সংলাপে গণভবনে ঐক্যফ্রন্ট নেতারা

বহুল প্রতীক্ষার সংলাপে অংশ নিতে গণভবনে পৌঁছেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। দশ গাড়িতে করে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসা থেকে গণভবনের যান ঐক্যফ্রন্টের ২১ নেতা।

আজ বৃহস্পতিবার ৫টা ১৫ মিনিটে গণভবনের উদ্দেশ্যে বের হন তারা। গণভবনে পৌঁছান সোয়া ৬টার দিকে। নির্ধারিত সময়ের প্রায় ৪৫ মিনিট আগেই পৌঁছে যান তারা।

এর আগে বিকেল ৪টার মধ্যে সংলাপে অংশ নেয়ার জন্য ড. কামাল হোসেনের বাসায় প্রতিনিধি দলের সদস্যদের উপস্থিত থাকতে বলা হয়। সেখানে সংলাপের বিষয়ে আলোচনার করেন তারা। এরপরই গণভবনের উদ্দেশে রওয়ানা দেন।

সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ১৪ দলীয় জোট নেতাদের সঙ্গে সংলাপে বসার কথা।

ড. কামাল হোসেনের নেতৃত্বে আজকের সংলাপে অংশ নেবেন, বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সহ-সভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এসএম আকরাম, গণস্বাস্থ্য কেন্দ্রের ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসু’র সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আ ব ম মোস্তফা আমিন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, গণফোরামের জগলুল হায়দার আফ্রিক, আওম সফিক উল্লাহ, মোতাব্বের খান।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্ট সংলাপের জন্য চিঠি দিলে পরদিন ২৯ অক্টোবর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, তারা সংলাপে বসতে রাজি। এরপর ৩০ অক্টোবর সকালে সংলাপের দিনক্ষণ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠি নিয়ে দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ যান ড. কামালের বাসায়। তারপর ১ নভেম্বর সন্ধ্যা ৭টায় গণভবনে এই সংলাপ অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। এই সংলাপে অংশ নিতে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ১৬ সদস্যের প্রতিনিধির নাম জানানো হলে আওয়ামী লীগের পক্ষ থেকে শেখ হাসিনার নেতৃত্বে ২৩ জনের নাম জানানো হয়। এবার ঐক্যফ্রন্টের তালিকায় যোগ হয় আরও পাঁচ জন।

সংলাপের আড়াই ঘণ্টা আগে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আওয়ামী লীগ ও ১৪ দলের সংলাপে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে শেষ মুহূর্তে যোগ করা হয় আরও পাঁচজনের নাম।

 

 

দেশরির্পোট/আজমল


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন