খেলা

ক্যারিবীয়দের ৩-১ ব্যবধানে সিরিজ হারালো ভারত

সহজ জয়ে সিরিজ জিতে নিল ভারত। বৃহস্পতিবার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ক্যারিবীয়দের নয় উইকেটে হারিয়েছে বিরাট কোহলির দল। এই জয়ের ফলে ৩-১ ব্যবধানে সিরিজ জিতল ভারত। সিরিজের দ্বিতীয় ম্যাচটি ড্র হয়েছিল।

বুধবার থিরুভানান্থাপুরামে অনুষ্ঠিত ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৪.৫ ওভারে এক উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে। ভারতীয় ওপেনার রোহিত শর্মা ৬৩ রান করে অপরাজিত থাকেন। ওয়ানডেতে রোহিত শর্মার এটি ৩৭তম অর্ধশত। অন্যদের মধ্যে অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত থাকেন ৩৩ রান করে। ছয় রান করে আউট হন শিখর ধাওয়ান। ক্যারিবীয় বোলারদের মধ্যে ওশানে থমাস একটি উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৩১.৫ ওভারে ১০৪ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন অধিনায়ক জ্যাসন হোল্ডার। ভারতীয় বোলারদের মধ্যে রবীন্দ্র জাদেজা ৪টি, খলিল আহমেদ ২টি, জ্যাসপ্রীত বুমরাহ ২টি, ভুবনেশ্বর কুমার ১টি ও কুলদীপ যাদব ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে আট উইকেটে জয় পেয়েছিল স্বাগতিক ভারত। দ্বিতীয় ম্যাচটি ড্র হয়েছিল। তৃতীয় ম্যাচে ৪৩ রানে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ ম্যাচে ভারত জয় পায় ২২৪ রানে।

এবার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। কলকাতায় প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪ নভেম্বর। লক্ষ্ণৌতে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ৬ নভেম্বর। চেন্নাইতে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর। ভারত সফর শেষ করে বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ: ১০৪ (৩১.৫ ওভার)

ভারত: ১০৫/১ (১৪.৫ ওভার)

 

দেশরির্পোট/আজমল

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন