খেলা

লর্ডস স্টেডিয়ামের মতো ঘণ্টা বাজিয়ে শুরু হবে সিলেট টেস্ট!

শনিবার বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ দিয়ে টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। উদ্বোধনী ওই টেস্ট ম্যাচের জন্য মহাসমারোহে প্রস্তুতি নিচ্ছে সিলেট। থাকছে নানা আয়োজন। নেওয়া হয়েছে বিশেষ কিছু উদ্যোগ।

লন্ডনের বিখ্যাত লর্ডস স্টেডিয়ামের মতো ঘণ্টা বাজিয়ে শুরু হবে সিলেটের টেস্টও। ক্রিকেটের তীর্থস্থান খ্যাত লর্ডস টেস্টে প্রতিদিন ম্যাচ শুরুর ৫ মিনিট আগে বাজানো হয় ঘণ্টা। যা পরিচিত ‘দ্য ফাইভ মিনিটস বেল’ নামে। ২০০৭ সাল থেকে এই রীতি চালু হয় লর্ডসে।

২০১২ সালে কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনসে এই রীতি চালু করেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রধান ও ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। এবার তৃতীয় ভেন্যু হিসেবে ‘দ্য ফাইভ মিনিটস বেল’ বাজবে সিলেটেও।

লর্ডস ও ইডেনের ঘণ্টা বাজান ক্রিকেট জগতের বিখ্যাত তারকারা। ইডেনে প্রথম ঘণ্টা বাজিয়েছিলেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। তবে সিলেটে কার হাতে বাজবে প্রথম ঘণ্টা-ধ্বনি তা এখনও জানা যায়নি।

সিলেট টেস্টের টস অনুষ্ঠিত হবে একটি বিশেষ স্মারক মুদ্রা দিয়ে। দুই দলের ক্রিকেটারদের হাতে তুলে দেওয়া হবে স্মারক। এছাড়া সিলেটের টেস্ট ক্রিকেটারদের জানানো হবে বিশেষ সম্মাননা। টেস্টের প্রথম দিন সকালে মোড়ক উন্মোচন করা হবে একটি প্রকাশনারও।

 

দেশরির্পোট/আজমল


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন