খেলা

রোমাঞ্চে নিউজিল্যান্ডকে ২ রানে হারাল পাকিস্তান!

নিউজিল্যান্ডের মধ্যকার টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তান মাত্র ২ রানের জয়ে পেয়েছে। শেষ ওভারে জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার ছিল ১৭ রান। কিন্তু টিম সাউদিকে সঙ্গে নিয়ে সে রান করতে পারেননি রস টেলর। তারা দু’জন মিলে নিতে পারে ১৪ রান। ফলে পাকিস্তান মাত্র ২ রানের জয় নিশ্চিত করে।

আবুধাবিতে বুধবারের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। মোহাম্মদ হাফিজের ৪৫ ও সারফারাজ আহমেদের ৩৪ রানের উপড় ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৮ রান তোলে পাকিস্তান। জয়ের জন্য নিউজিল্যান্ড ১৪৯ রানের লক্ষ্য পায়। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৫.৫ ওভারে বিনা উইকেটে ৫০ রান তুলে ফেলে নিউজিল্যান্ড।

পাকিস্তানের দেওয়া দেড়শ’র নিচের লক্ষ্য মামুলি মনে হচ্ছিল নিউজিল্যান্ডের কাছে। এরপর ঘুরে দাঁড়ায় পাকিস্তান। নিয়মিত উইকেট তুলে নেয় পাকিস্তান। ওপেনার কলিন মনরু দলের ৭৯ রানে ব্যক্তিগত ৫৮ করে ফিরে যান। এরপর ৮৯ রানে ৪ উইকেট হারায় ব্লাক ক্যাপসরা। তবে একপাশ আগলে রাখেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রস টেলর।

কিন্তু শেষ পর্যন্ত শেষ রক্ষা করতে পারেননি এই ব্যাটসম্যান। শেষ ওভারে জয়ের কাছে গিয়েও হার নিয়ে মাথা নিচু করে ফিরতে হয় তার। মাঠ ছাড়তে হয় মাত্র ২ রানের পরাজয় নিয়ে। পাকিস্তানের পক্ষে শেষ ওভারে বল করতে আসেন শাহিন আফ্রিদি। এশিয়া কাপে দারুণ বল করা এই তরুণ পেসার আবার নিজের প্রমাণ দিলেন। তার করা শেষ ওভারের শেষ বলে ৬ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। টেলর সেভাবে ব্যাটও চালান। কিন্তু বল উড়িয়ে মাঠ পার করতে পারেননি। তার ওই শট থেকে আসে ৪ রান।

 

 

দেশরির্পোট/আজমল


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন