লাইফষ্টাইল

গল্প নয়, এক খিলি পানের দাম ৫ হাজার টাকা!

এক খিলি পানের দাম ৫ হাজার টাকা! গল্প নয়, সত্যিই দুর্মূল্য এমন পান পাওয়া যায় ভারতে। ঔরঙ্গাবাদের ৫০ বছরের পুরনো তারা পান সেন্টারে খোঁজ মিলবে এই বিশেষ ‘কোহিনূর পান’-এর। তবে এই পান কিন্তু সকলের জন্য নয়। শুধুমাত্র নবদম্পতিদের জন্যই এই পাঁচ হাজারি পান তৈরি করেন মহম্মদ সিদ্দিকী।

এই দোকানে মোট ৫১ রকমের পান পাওয়া গেলেও আকর্ষণের মূল এই দুর্মূল্য ‘কোহিনূর পান’। নবদম্পতিদের জন্য বিশেষভাবে তৈরি পানকে আবার মজা করে ‘ভারতীয় ভায়াগ্রা’ নামেও ডাকেন

সিদ্দিকী জানালেন, এক বিশেষ ধরনের কস্তুরী দিয়ে সাজা হয় এই পান। যার মূল্য প্রতি কেজি ৭০ লক্ষ টাকা। এছাড়াও রয়েছে ৭০ হাজার টাকা প্রতি কেজির বিশেষ কেশর ও ৮০ হাজার টাকা প্রতি কেজির গোলাপ। আর থাকে এক বিশেষ সুগন্ধী দ্রব্য। যা মেলে শুধুমাত্র পশ্চিমবঙ্গে।

এ বার আসা যাক সেই ‘গোপন’ উপাদানের কথায়। সিদ্দিকীর দাবি, তার মা তাকে এই উপাদান চিনিয়েছিলেন। শুধু মাত্র তারা দু’জনই জানেন কী সেই বিশেষ জিনিস। দোকানের কর্মচারীরা প্রতি দিন পান সাজলেও তারাও জানেন না সেই সিক্রেট। সিদ্দিকী বলেন, ‘বিয়ের আগে আমি এই পান বিক্রি করতাম না। আমার বিয়ের পর মা আমাকে এই পান দেন এবং বলেন, যদি খাই তা হলে এত ভালো লাগবে যে আমি বিক্রি করতে চাইব’।

তারপর থেকেই এই পান বিক্রি শুরু করেন সিদ্দিকী। লোকের মুখে মুখে ছড়িয়ে পড়ে কোহিনূর পানের সুখ্যাতি। পানের ব্যাপক চাহিদার কথা মাথায় রেখে একটি কম দামের ‘ভার্সন’ এনেছেন সিদ্দিকী। এই ‘কম দামি’ পানের দাম ৩ হাজার টাকা। সুস্বাদু এই পানের প্যাকেজিংও অসাধারণ। স্পেশ্যাল ডিজাইনার বাক্সে পানের সঙ্গে থাকে সুগন্ধী আতরও। পাওয়া যায় লেডিজ স্পেশ্যাল কোহিনূর পানও।

সূত্র: latestly.com

 

এসকে


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন