খেলা

ওয়ানডেতে পাকিস্তানকে হারাল নিউজিল্যান্ড

দাপটের সাথেই টি-টুয়েন্টি সিরিজ জিতেছে পাকিস্তান। দুবাইতে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছিল তারা। কিন্তু ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই কিউইদের কাছে হেরে বসেছে সরফরাজ আহমেদের দল।

নিউজিল্যান্ডের দেওয়া ২৬৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২১৯ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। কিউইদের জয়ে বড় ভূমিকা রেখেছে ট্রেন্ট বোল্টের হ্যাটট্রিক। দলীয় ৮ রানের মাথায় পর পর ৩ বলে পাকিস্তানের টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়েছেন তিনি। হয়েছেন ম্যান অব দ্য ম্যাচও।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। কিন্তু ৭৮ রানে ৩ উইকেট হারিয়ে বসে তারা। ধুঁকতে থাকা কিউইদের এসময় হাল ধরেন রস টেইলর ও টম ল্যাথাম। এ দুইজন মিলে দলকে নিয়ে যান ২০৮ রানে। দুইজনের জুটিতে আসে ১৩০ রান।

ইমাদ ওয়াসিমের বলে বোল্ড হওয়ার আগে টেইলর করেছেন ৮০ রান। আর ৬৮ রান করে শাদাব খানের বলে আউট হয়ে যান ল্যাথাম। শেষ দিকে টিম সাউদি ও ইশ সোধির ব্যাটিংয়ে ভর দিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৬ রান তোল কিউইরা। সাউদি ২০ ও সোধি ২৪ রান করেছেন।

পাকিস্তানের হয়ে ৪টি করে উইকেট নিয়েছেন শাহীন শাহ আফ্রিদি ও শাদাব খান। এছাড়া একটি উইকেট নিয়েছেন ইমাদ ওয়াসিম।

জবাবে ব্যাট করতে নেমে ট্রেন্ট বোল্টের আক্রমণে ৮ রানেই ৩ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। বোল্টের প্রথম শিকার হন ওপেনার ফখর জামান (১)। এর পরের দুই বলে সাজঘরে ফেরেন যথাক্রমে বাবর আজম (০) ও মোহাম্মদ হাফিজ (০)।

এরপর অন্য ওপেনার ইমাম-উল-হককে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন দলের অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক। কিন্তু ব্যক্তিগত ৩৪ রানে আউট হয়ে যান ইমাম। পাকিস্তানের দলীয় রান তখন ৭১।

মালিকের সাথে এসে তখন যোগ দেন অধিনায়ক সরফরাজ। কিন্তু দলীয় ৭৩ রানের মাথায় আউট হয়ে যান মালিকও (৩০)। এরপর দ্রুতই সাজঘরে ফেরেন শাদাব খান (৭)।

দলের এই বিপর্যয়ের সময় ইমাদ ওয়াসিমকে নিয়ে লড়াই চালিয়ে যান সরফরাজ। দুইজন মিলে দলকে ১৮৮ রানে পৌঁছে দেন। এসময় ব্যক্তিগত ৬৪ রানে আউট হন সরফরাজ। তারপর আর বেশি দূর যেতে পারেনি পাকিস্তান। দলীয় ২১৯ রানের মাথায় শেষ ৩ উইকেট হারায় তারা। ইমাদ ৫০ রান করেন।

নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নিয়েছে বোল্ট ও লোকি ফার্গুসন।

 

 

আরজে


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন