সারাদেশ

দক্ষিণ সুরমায় জোরপূর্বক ভূমি দখল থানায় মামলা দায়ের

সুমন আহমেদ, সিলেট প্রতিনিধি: দক্ষিণ সুরমার গোটাটিকর এলাকায় দু’পক্ষের মধ্যে ভূমি বিরোধের জের ধরে হামলার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। জানা যায়, গোটাটিকর এলাকার জমির মিয়ার মেয়ে নেছা বেগমের সাথে একই এলাকার মৃত রজু মিয়ার ছেলেদের জমি জমা নিয়ে বিরোধ চলে আসছে। উক্ত বিরোধ স্থানীয় ব্যক্তিবর্গের মাধ্যমে আপোষ মিমাংসা করা হয়। তারপরেও উল্লেখিত বিবাদীরা জোরপূর্বক নেছা বেগমের অংশের জমি দখল করতে চেস্টা চালায়। এমনকি বিবাদীরা নেছা বেগমের দখলীয় কিছু অংশে বসত ঘর নির্মাণ করে ফেলে। বিবাদীরা গত ১৫/১০/১৮ইং তারিখ সকাল ১০ টার সময় নেছা বেগমের ফলানো ফসল নষ্ট করে ফেলে। ফসল নষ্ট করার কারণ জিজ্ঞাসা করায় নেছা বেগমের সাথে বিবাদীদের বাক বিতন্ডা সৃস্টি হয়।

বাক বিতন্ডার এক পর্যায়ে বিবাদীরা একত্রিত হয়ে নেছা বেগম ওভাইদের উপর হামলা চালায় এবং নেছা বেগমের বসত ঘরে প্রবেশ করে ভাংচুর করা সহ ঘরে রক্ষিত জিনিসপত্র লুটপাট করে টাকা-পয়সা ছিনিয়ে নিয়ে যায়। নেছা বেগম এ সময় শোর চিৎকার করায় আশপাশের লোকজন এসে রক্তাক্ত অবস্থায় নেছা বেগমকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন এবং তার পরিবারের অন্যান্য সদস্যদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ ব্যাপারে নেছা বেগম বাদী হয়ে মোগলাবাজার থানায় মামলা দায়ের করেছেন, মামলা নং- ১০, তারিখ- ২৯/১০/১৮ইং। থানায় মামলার খবর পেয়ে বিবাদীরা আরো ক্ষিপ্ত হয়ে নেছা বেগমকে প্রাণে হত্যার হুমকি সহ বিভিন্ন ধরণের হুমকি অব্যাহত রাখায় জীবনের নিরাপত্তা চেয়ে নেছা বেগম মোগলাবাজার থানায় আরেকটি সাধারণ ডায়েরী করেন।

ঘটনার বিষয়ে নেছা বেগমের সাথে কথা বললে তিনি জানান, আমরা নিরীহ ও অসহায় মানুষ। বিবাদীরা প্রায় সময় আমাদের বসত ঘরের নিকট এসে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং বিভিন্ন ধরণের হুমকি ধামকি প্রদর্শন করে। আমরা তাদের ভয়ে ভীত সন্তস্ত্র অবস্থায় দিনাতিপাত করছি। বিবাদীর আরেক ভাই গৌছ বর্তমানে নেছা বেগমের দায়েরী মামলায় জেলহাজতে থেকেও বাইরে তার ভাইদের বিভিন্ন ধরণের কু-পরামর্শ প্রদান করছে।

মামলায় উল্লেখিত বিবাদীরা হচ্ছেন- কুতুব উদ্দিন (৫০), জালাল উদ্দিন (৪০), গৌছ উদ্দিন (৩৫), শফি উদ্দিন (২০), সর্ব পিতা- মৃত রজু মিয়া, লাভলী বেগম, স্বামী- গৌছ উদ্দিন, সানোয়ারা বেগম (৩২), স্বামী- জালাল উদ্দিন, রাবেয়া বেগম, স্বামী- কুতুব উদ্দিন, সর্ব সাং- গোটাটিকর, মোগলাবাজার, এসএমপি, সিলেট।
নেছা বেগমের দখলীয় ভূমি হইতে ঘর তুলে নেওয়ার জন্য এলাকার মুরব্বীরা বিবাদীদেরকে নির্দেশে দিয়েছেন। এ নির্দেশ অমান্য করলে মুরব্বীরা অন্য ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন নেছা বেগম।

 

এসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন