খেলা

ঘূর্ণির জাদু দেখাচ্ছেন তাইজুল ইসলাম

মিরপুর টেস্টে ঘূর্ণির জাদু দেখাচ্ছেন তাইজুল ইসলাম। জিম্বাবুয়ের ৫ উইকেটের মধ্যে ৪টিই নিয়েছেন তিনি। একটি নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। সর্বশেষ সিকান্দার রাজাকে আউট করে সফরকারীদের ওপর চেপে বসেছেন এই স্পিনার।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পর্যন্ত ৫৭ ওভারে ৫ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ১৩১ রান। ব্যাট করছেন ব্রেনডন টেইলর (৪০*) ও পিটার মুর (০*)।

৩ উইকেটে ১০০ রান করে প্রথম সেশন শেষ করেছিল জিম্বাবুয়ে। কিন্তু লাঞ্চ থেকে ফিরে দলীয় স্কোরে ৩১ রান যোগ করতেই আরো দুইটি উইকেট হারিয়ে বসে সফরকারীরা। ব্যক্তিগত ১১ রানে তাইজুলের তৃতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন সিলেট টেস্টে বাংলাদেশকে ভোগানো শন উইলিয়ামস। এরপর রানের খাতা খোলার সুযোগ না দিয়ে রাজাকেও বোল্ড করেন তাইজুল।

এর আগে প্রথম সেশনের শেষ দিকে টাইগারদের জন্য দুঃশ্চিন্তার কারণ হয়ে ওঠা চারিকে ফেরান মিরাজ। জিম্বাবুয়ের দলীয় রান তখন ৯৬; ব্যক্তিগত ৫৩ রানে ব্যাট করছিলেন চারি। এসময় মিরাজের করা একটি বল চারির প্যাডে লেগে গ্লাভস ছুঁয়ে মুমিনুল হকের তালুবন্দী হয়। থার্ড আম্পয়ার নিশ্চিত করেন চারির আউট।

দলীয় ২০ রানে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজাকে হারিয়েছিল সফরকারীরা। ব্যক্তিগত ১৪ রান করে তাইজুল ইসলামের বলে মেহেদী হাসান মিরাজকে ক্যাচ দিয়েছিলেন জিম্বাবুয়ের অধিনায়ক। এরপর তাইজুলের করা ইনিংসের ২৯তম ওভারের চতুর্থ বলে মিরাজের তালুবন্দী হয়ে মাঠ ছাড়েন ডোনাল্ড তিরিপানো (৮)।

এর আগে মুশফিকুর রহীমের মহাকাব্যিক ইনিংসে ভর দিয়ে বড় রানের সংগ্রহ পায় বাংলাদেশ। এ সংগ্রহে অবদান ছিল মুমিনুল হকের ধ্রুপদী ইনিংসটিরও। মুশফিক ২১৯ রানে অপরাজিত ছিলেন। আর মুমিনুল ১৬১ রান করে আউট হন। তবে শেষ দিকে মুশফিককে সঙ্গ দিয়ে অপরাজিত ৬৮ রানের এক অসামান্য ইনিংস খেলেছেন মিরাজও।

 

এসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন