খেলা

মুর ফিরে গেলেও সেঞ্চুরি টেইলরের

দিনের দ্বিতীয় সেশনে ফিরেই পরপর দুই উইকেট তুলে নিয়ে জিম্বাবুয়েকে চাপে ফেলে দিয়েছিলেন তাইজুল ইসলাম। তবে বাংলাদেশের চাপের মুখে প্রতিরোধ গড়ে তুলেছেন ব্রেনডন টেইল ও পিটার মুর। চা পানের বিরতি পর্যন্ত টেইলর ৫৯* ও মুর ৪৪* রানে অপরাজিত আছেন। জিম্বাবুয়ের স্কোর ৭৩ ওভারে ৫ উইকেটে ১৯৫ রান।

৩ উইকেটে ১০০ রান করে প্রথম সেশন শেষ করেছিল জিম্বাবুয়ে। কিন্তু লাঞ্চ থেকে ফিরে দলীয় স্কোরে ৩১ রান যোগ করতেই আরো দুইটি উইকেট হারিয়ে বসে সফরকারীরা। ব্যক্তিগত ১১ রানে তাইজুলের তৃতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন সিলেট টেস্টে বাংলাদেশকে ভোগানো শন উইলিয়ামস। এরপর রানের খাতা খোলার সুযোগ না দিয়ে রাজাকেও বোল্ড করেন তাইজুল। দলীয় ১৩১ রানে পঞ্চম উইকেট হারায় জিম্বোবুয়ে।

তবে ষষ্ঠ উইকেট জুটিতে মুরের সাথে প্রতিরোধ গড়ে তুলেছেন টেইলর। এরই মধ্যে হাফ সেঞ্চুরি করে ফেলেছেন তিনি। অর্ধ শতকের পথে আছেন মুরও। দলীয় স্কোরে এ পর্যন্ত ৬৪ রান যোগ করেছে এই জুটি।

বাংলাদেশের হয়ে ৬৭ রানে ৪ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। এছাড়া মেহেদী হাসান মিরাজ নিয়েছেন একটি উইকেট।

এদিকে উইকেট না পেলেও মিরপুরের পিচে আগুন ঝড়িয়ে যাচ্ছেন দুই পেসার মোস্তাফিজুর রহমান ও অভিষিক্ত খালেদ আহমেদ। দুই জনই এ পর্যন্ত ১৬ ওভার করে করেছেন। মাত্র ১.৮৭ ইকোনোমিতে মোস্তাফিজ রান দিয়েছেন ৩০, মেডেন ৮টি। অন্যদিকে ২.৩১ ইকোনোমিতে খালেদ দিয়েছেন ৩৭ রান, মেডেন ৭টি।

 

এসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন