খেলা

রিয়ালের স্থায়ী কোচ হলেন সান্তিয়াগো সোলারি

তার অধীনে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা চার ম্যাচ জিতেছে রিয়াল মাদ্রিদ। মৌসুমের শুরুতে ছন্নছড়া রিয়ালকে কক্ষপথে ফেরান সান্তিয়াগো সোলারি। হুয়ান লোপেতেগুইয়ের জায়গায় অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পান এ আর্জেন্টাইন। শেষ পর্যন্ত রিয়ালে চাকরি স্থায়ী হয়েছে তার। গতকাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনও সোলারির চাকরি স্থায়ী হওয়ার খবর জানায়।

সোলারির অধীন রিয়াল প্রতিপক্ষের জালে চার ম্যাচে ১৫ গোল দিয়ে হজম করেছে মাত্র দুই গোল। রোববার রাতে লা লিগায় সেল্টা ভিগোর মাঠে ৪-২ গোলে জিতে লস ব্লাঙ্কোরা। খেলোয়াড়দের সমর্থন তো পাচ্ছেনই, কর্মকর্তারাও সোলারিতে খুব খুশি। ‘তিনি (সোলারি) সব কিছু সুন্দরভাবে করছেন। কঠিন একটা মুহূর্তে তিনি এসেছিলেন এবং ভালো ফল অর্জন করেছেন’- বলেন রিয়াল মাদ্রিদের পরিচালক এমিলিও বুট্টাগুয়েনো।

সোলারি রিয়ালের অন্তবর্তীকালীন কোচ হিসেবে দুই সপ্তাহ ডাগ আউটে দাঁড়িয়েছেন। এরপর সেল্টা ভিগোর বিপক্ষে দারুণ জয়ের পরই মোটামুটি নিশ্চিত হয়ে যায়, তিনি রিয়ালের স্থায়ী কোচ হচ্ছেন। বিষয়টি স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা প্রথমে নিশ্চিত করে। এরপর আসলো আনুষ্ঠানিক ঘোষণা।

রিয়াল মাদ্রিদের দায়িত্ব নিয়ে অবশ্য ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে বসে আলাপ করার ফুসরত পাননি সোলারি। তবে সেল্টার বিপক্ষে ম্যাচের পর আবার আন্তর্জাতিক বিরতি শুরু হয়েছে। নিজ নিজ দেশের হয়ে খেলতে জাতীয় দলে যোগ দিচ্ছেন ফুটবলাররা। এই সুযোগে সোলারি-পেরেজ মুখোমুখি হবেন। আলাপ করবেন দল নিয়ে। মার্কার খবর অনুযায়ী, পেরেজ রিয়ালের কোচ হিসেবে সোলারিকে ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত থাকার চুক্তির কথা বলবেন।

 

এসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন