রাজনীতি

আপনারা মৌচাকে ঢিল মেরেছেন কেন?

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ অভিযোগ করে বলেছেন, কোনো প্রকার কারণ ছাড়াই বিনা উস্কানিতে সরকারের লেলিয়ে দেয়া পুলিশ বাহিনী অতর্কিতভাবে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে। মঙ্গলবার দুপুরে নয়া পল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় তাৎক্ষনিক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

আপনারা মৌছাকে ঢিল মেরেছেন কেন? পুলিশ বাহিনীর কাছে এমন প্রশ্ন রেখে এসময় রিজভী বলেন, ‘আপনারা ভেবেছেন আমাদের শান্তিপূর্ন এই মনোনয়ন ফরম বিক্রয় করার সময় হামলা চালিয়ে আমাদের স্বাভাবিক কাজ বন্ধ করবেন। সেটি আর হবে না। কোন রক্ত চক্ষুকে শহীদ জিয়ার সৈনিকেরা ভয় করে না।

এই আক্রমন সরকারের নির্দেশে হয়ে দাবি করে রিজভী নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘সরকারের নির্দেশেই আমাদের নেতাকর্মীদের রক্তাক্ত করেছে সরকারের লেলিয়ে দেয়া পুলিশ বাহিনী।’

তিনি বলেন, ‘আমাদের নেতাকর্মীদের গুলি করা হয়েছে। বেশ কয়েকজন গুলিবৃদ্ধ হয়েছেন।’

উল্লেখ্য, বুধবার বেলা ১টার দিকে বিএনপি কর্মী সমর্থকদের একটি মিছিল নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে আসার সময় পুলিশ নিষেধ করে। এসম এক পর্যায়ে বিএনপির কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে মনোনয়ন প্রত্যাশীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের একটি গাড়িতে আগুন ধরিয়ে দেন। এছাড়াও পুলিশের দাঁড়িয়ে থাকা একটি প্রাইভেট কারও ভাঙচুর করে।

প্রসঙ্গত, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন ফরম বিক্রির বুধবার ছিল তৃতীয় দিন

 

 

এসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন