খেলা

প্রস্তুতি ম্যাচে ৬ উইকেটে ৩০৩ রান সংগ্রহ ক্যারিবীদের

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি মাঠে গড়াবে ২২ নভেম্বর। তার আগে রোববার বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটির প্রথম দিনে ব্যাটিং প্রস্তুতিটা দারুণ হয়েছে সফরকারী দলের। হতাশার এক দিন কাটিয়েছে বাংলাদেশের বোলাররা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩০৩ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে ক্যারিবীয়রা। দলের পক্ষে শাই হোপ সর্বোচ্চ ৮৮ ও কিয়েরন পাওয়েল ৭২ রান করেছেন। দ্বিতীয় দিনে ব্যাটিং ইনিংসটা লম্বা করারও ভালো সুযোগ থাকছে তাদের।

পুরো দিন জুড়ে খেলা হয়েছে ৮৬.৩ ওভার। স্বাগতিক দলের পক্ষে হাত ঘুরিয়েছেন মোট আট জন বোলার। ২ উইকেট নিয়ে দিনের সবচেয়ে সফল বোলার নাঈম হাসান। ১টি উইকেটে নিয়েছেন শফিউল ইসলাম, রুবেল হোসেন, ফজলে মাহমুদ ও সৌম্য সরকার।

দিনের শুরুটা অবশ্য ছিল বিসিবি একাদশের। দলীয় ১১ রানেই ক্যারিবীয় ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েটকে বোল্ড করে ফেরান শফিউল ইসলাম। ব্যক্তিগত ৬ রান করে হোল্ডারের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পাওয়া ব্র্যাথওয়েট।

কিন্তু এরপর ছিল শুধুই বাংলাদেশের বোলারদের হতাশার দিন। কিয়েরন পাওয়েল ও শাই হোপ মিলে এই হতাশা উপহার দেন। দ্বিতীয় উইকেটে ১৬৩ রানের জুটি গড়েন এই দুজন। ৭২ রান করা পাওয়েলকে ফিরিয়ে জুটিটি ভাঙেন ফজলে রাব্বী।

শাই হোপকে তো আউটই করা যায়নি। ৮৮ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর ক্যারিবীয়দের জুটিগুলো বড় হয়নি। তবে ছোট ছোট জুটিতে তিনশ পেরিয়ে দিন শেষ করে তারা।

মিডল অর্ডারে জুটি না হওয়ার বড় ভূমিকা নাঈম হাসানের। ১৭ রান করা আম্রিস ও ২৪ রান করা হেটমায়ারের উইকেট নিয়েছেন তিনি। জাতীয় লিগে দুর্দান্ত পারফর্ম করে ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্টের দলেও আছেন এই স্পিনার।

এরপর ২৪ রান করা ডোরিচকে সৌম্য সরকার ও ৩৫ রান করা চেজের উইকেট নেন অধিনায়ক রুবেল হোসেন। রেইফার ১৪ ও কিমো পল ১৮ রান নিয়ে সোমবার দ্বিতীয় ও শেষ দিনের খেলা শুরু করবেন।

সংক্ষিপ্ত স্কোর :

প্রথম দিন শেষে

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস : ৩০৩/৬ (৮৬.৩ ওভার) (ব্র্যাথওয়েট ৬, পাওয়েল ৭২, হোপ ৮৮, আমব্রিস ১৭, চেজ ৩৫, হেটমায়ার ২৪, শেন ডোরিচ ২৪, রেইমন রেফার ১৪, কিমো পল ১৮; শফিউল ১/২৩, রুবেল ১/৪০, এবাদত ০/৩৬, রবিউল ০/২১, নাঈম ২/১০৪, রিশাদ ০/৫৫, ফজলে ১/১১, সৌম্য ১/১০)।

 

এসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন