Notice: 3.0.0 ভার্সন থেকে header.php ছাড়া থিম ফাংশনটি deprecated করা হয়েছে এবং এর এখনও কোন বিকল্প নেই। অনুগ্রহ করে আপনার থিমে একটি header.php টেমপ্লেট যোগ করুন। in /home1/deshreport/public_html/wp-includes/functions.php on line 4019
অন্য রকমভাবে জ্বলে উঠেন মুমিনুল হক - দেশ রিপোর্ট অন্য রকমভাবে জ্বলে উঠেন মুমিনুল হক - দেশ রিপোর্ট

খেলা

অন্য রকমভাবে জ্বলে উঠেন মুমিনুল হক

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম পেলেই অন্য রকমভাবে জ্বলে উঠেন মুমিনুল হক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বৃহস্পতিবার প্রথম টেস্টের প্রথম দিনেই নিজেকে মেলে ধরলেন দারুণভাবে। দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নিয়েছেন কক্সবাজারের এই ক্রিকেটার। টেস্ট ক্যারিয়ারে মুমিনুলের এটি অষ্টম সেঞ্চুরি।

দলীয় ১ রানে সৌম্য সরকার বিদায় নিলে তিন নম্বরে ব্যাট করতে নামেন মুমিনুল। ইমরুল কায়েসকে নিয়ে দ্বিতীয় উইকেটে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। গড়েন ১০৪ রানের জুটি। মোহাম্মদ মিঠুনের সঙ্গে তৃতীয় উইকেটে হয়েছে ৪৮ রানের জুটি।

মিঠুন ফিরে যাওয়ার পর সাকিব আল হাসানের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এরমধ্যে তুলে নিয়েছেন সেঞ্চুরি। চাপের মুখে হলেও মুমিনুল খেলেছেন ঠিক ওয়ানডে সুলভ। ১৩৫ বলেই সেঞ্চুরি পূরণ করেছেন তিনি। রোস্টন চেজকে চার হাঁকিয়ে সেঞ্চুরি পূরণ করেন।

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টেও সেঞ্চুরি করেছিলেন মুমিনুল। প্রথম ইনিংসে দলের বিপর্যয়ে খেলেন ১৬১ রানের ইনিংস। পর পর দুই টেস্টে সেঞ্চুরি এলো তার ব্যাটে। এর আগে বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামেই এক টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করেছিলেন এই বা-হাতি ব্যাটসম্যান।

এদিনের সেঞ্চুরিতে তামিম ইকবালের পাশে বসলেন মুমিনুল। টেস্টে এই দুজনের সেঞ্চুরির সংখ্যা এখন ৮টি। যা বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ। তামিমের চেয়ে অবশ্য অনেক কম সময়েই ৮টি সেঞ্চুরি করে ফেললেন মুমিনুল।

তামিমের টেস্ট অভিষেক ২০০৮ সালে। মুমিনলের ২০১৩ সালে। অর্থাৎ তামিমের ঠিক পাঁচ বছর পর মুমিনুলের টেস্ট অভিষেক। তামিম টেস্ট খেলেছেন ৫৬টি। ১০৮ ইনিংসে তামিমের নামের পাশে ৮টি সেঞ্চুরি ও ২৫টি ফিফটি। মুমিনুল সেখানে ৫৯তম ইনিংসেই সেঞ্চুরির সংখ্যায় তামিমকে ছুঁলেন। মুমিনুলের নামের পাশে ফিফটির সংখ্যা ১২টি।

 

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন