খেলা

গ্যাব্রিয়েলের আগুনঝরা বোলিংয়ে দ্রুতই ফিরে গেলেন চার ব্যাটসম্যান

হঠাৎ করেই যেন ছন্দপতন ঘটল বাংলাদেশ ইনিংসের। শ্যানন গ্যাব্রিয়েলের আগুনঝরা বোলিংয়ে দ্রুতই ফিরে গেলেন বাংলাদেশের চার ব্যাটসম্যান। প্রথমে মুমিনুলকে আউট করেন গ্যাব্রিয়েল। এরপর একই ওভারের শেষ বলে মুশফিকুর রহীমকে এলবিডাব্লুর ফাঁদে ফেলেন। তার তৃতীয় ও চতুর্থ শিকার যথাক্রমে মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ২৩৬ রান। ব্যাট করছেন মেহেদী হাসান মিরাজ (২*) ও নাঈম হাসান (০*)।

মুমিনুল হকের ব্যাটিং দৃঢ়তায় এদিন প্রথম দুই সেশন ছিল বাংলাদেশেরই। চা বিরতি পর্যন্ত বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল টাইগারা। কিন্তু চা বিরতি থেকে ফিরে ক্যারিবিয় পেসার গ্যাব্রিয়েলের তোপের মুখে পড়ে স্বাগতিকরা। দ্রুতই হারিয়ে ফেলে মূল্যবান ৪টি উইকেট।

ইনিংসের ৬০তম ওভারের তৃতীয় বলে ম্যাচের সেঞ্চুরিয়ান মুমিনুলকে শন ডোরিচের ক্যাচে পরিণত করেন গ্যাব্রিয়েল। ফলে সাকিবের সাথে মুমিনুলের জুটি থেমে যায় ৬৯ রানে। তার আগে ১২০ রানে দুর্দান্ত এ ইনিংস খেলেছেন মুমিনুল। এটি তার ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি।

মুমিনুল ফিরে গেলে মাঠে নামেন মুশফিকুর রহীম। কিন্তু বাংলাদেশের সাবেক এই অধিনায়কি এলবিডাব্লুর ফাঁদের পড়েন। এদিন ৩ বল খেলে ৪ রান করেছেন তিনি। তার দুই ওভার পর মাহমুদউল্লার (৩) স্টাম্প উড়িয়ে দেন গ্যাব্রিয়েল। আর ম্যাচের ৬৪ ওভারের পঞ্চম বলে সাকিবের (৩৪) স্টাম্প ভাঙেন তিনি।

এর আগে একের পর এক জুটি করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন মুমিনুল। তিনি প্রথম জুটিটি গড়েন ওপেনার ইমরুল কায়েসের সাথে। এদিন শুরু থেকেই বেশ নড়বড়ে ব্যাটিং করছিলেন ইমরুল। তবু তাকে নিয়ে ১০৪ রানের জুটি গড়েন মুমিনুল। কিন্তু দলীয় ১০৫ রানে আউট হয়ে যান ইমরুল (৪৪)।

ইমরুল ফিরে গেলে মোহাম্মদ মিঠুনকে নিয়ে আবার দলের ইনিংস গড়ায় মন দেন মুমিনুল। মিঠুনকে সঙ্গে নিয়ে দলীয় দেড়শ রানের কোটা পার করেন তিনি। আর নিজে এগিয়ে যান সেঞ্চুরির দিকে। কিন্তু জুটিটি ৪৮ রান হতেই আউট হয়ে যান মিঠুন। দলীয় ১৫৩ রানের মাথায় দেবেন্দ্র বিশুর বল তুলে মারতে গিয়ে শন ডোরিচের গ্লাভসবন্দি হন মিঠুন। ফলে ব্যক্তিগত ২০ রানেই মাঠ ছাড়তে হয়েছে তাকে।

 

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন