খেলা

শাহজাদের অবিশ্বাস্য রেকর্ড!

ফরমেট যত ছোট হচ্ছে, ব্যাটসম্যানরা যেন ততই ভয়ংকর হয়ে উঠছেন। টি-টেন ক্রিকেটে মোহাম্মদ শাহজাদই যেমন ঘটিয়ে বসলেন বিধ্বংসী এক কাণ্ড। আফগানিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান মাত্র ১৬ বলে খেলেছেন ৭৪ রানের হার না মানা এক ইনিংস। বিশ্বাস হয়!

বুধবার দুবাইয়ে টি-টেন লিগে রাজপুতের হয়ে এই ইনিংসটি খেলেছে শাহজাদ। ৯৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে তারা মাত্র ৪ ওভারেই তুলে ফেলে ৯৬ রান। জিতে যায় ১০ উইকেটের বড় ব্যবধানে।

রান তাড়ায় শাহজাদের এই রেকর্ডে সঙ্গী ছিলেন নিউজিল্যান্ডের আরেক মারকুটে ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। এই দুজনের ওপেনিং জুটিতে ২৪ বলেই সিন্ধিসকে হারিয়ে দেয় রাজপুত।

শাহজাদের ১৬ বলে ৭৪ রানের ইনিংসটি টি-টেন ক্রিকেটের ইতিহাসে কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ। এই ইনিংসের পথে ১২ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন আফগান ব্যাটসম্যান, যেটিও টি-টেনে প্রথম।

শাহজাদের এই ইনিংসে ছিল না কোনো ডট বল। ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান ১৬ বলের মধ্যে ৮টি বলই মেরেছেন ছক্কা। আসলেই অবিশ্বাস্য!

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন