রাজনীতি

নিপুণ রায় চৌধুরীসহ ১৩ জন বিএনপি নেতা কারাগারে!

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ ১৩ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

এ ছাড়া আপেল নামে এক আসামিকে চার দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম শহিদুল ইসলাম এ আদেশ দেন।

নিপুণ রায় অন্য আসামিরা হলেন, মো. ইউনুস মৃধা, মো. আবুল হাশেম সবুজ, মামুন-অর রশিদ, আরিফা সুলতানা ওরফে রুনা, আমির হোসেন, মো. মহসীন, রাকিবুল ইসলাম, মাহবুবুল আলম, জাকির হোসেন, ইব্রাহিম হোসেন, মাহফুজুল ইসলাম ও অয়ন আহমেদ।

এদের মধ্যে মাহফুজুল ইসলাম, অয়ন আহমেদ ও আপেলকে বৃহস্পতিবার নতুন করে এ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হয়।

এর আগে গত ১৬ নভেম্বর ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন নিপুণ রায়ের বাবা অ্যাডভোকেট নিতাই রায়সহ অনেকেই। শুনানিতে আইনজীবীরা জামিনের আবেদন করেলে তা নামঞ্জুর করেন বিচারক।

গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে সংবাদ সম্মেলন শেষে ফিরছিলেন নিপুণ রায় চৌধুরী। নাইটিঙ্গেল মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। একই সময় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও কণ্ঠশিল্পী বেবী নাজনীনকেও আটক করা হয়। পরে অবশ্য পুলিশ তাকে ছেড়ে দেয়।

নিপুণ রায় চৌধুরী বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর মেয়ে।

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন