প্রধান সংবাদ

টেস্টে ২০০তম উইকেটের কীর্তি গড়লেন সাকিব

টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় সবার উপরে তিনি অনেক আগে থেকেই। মোহাম্মদ রফিকের ১০০ উইকেটেরে মাইলফলক ছাড়িয়ে গেছেন বেশ ক’বছর আগে। এবার সাকিব আল হাসান টেস্টে ২০০তম উইকেটের কীর্তি গড়লেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে প্রথম বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়েছেন সাকিব। ৫৪তম টেস্টে ২০০ উইকেটের মালিক হলেন সাকিব।

চট্টগ্রাম টেস্ট খেলতে নামার আগে সাকিবের উইকেট সংখ্যা ছিল ১৯৬টি। প্রথম ইনিংসে ৩ উইকেটে শিকার করেন সাকিব। ১ উইকেটের অপেক্ষা নিয়ে দ্বিতীয় ইনিংসে বোলিং শুরু করেন বাংলাদেশ অধিনায়ক।

শনিবার ২০৪ রানের লক্ষ্যে খেলতে নামা ক্যারিবীয়দের প্রথম দুই উইকেটই তুলে নেন সাকিব। প্রথমে কিয়েরন পাওয়েলকে মুশফিকুর রহীমের স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন। এরপর ফেরান ৩ রান করা সাই হোপকে। পাওয়েলকে ফিরিয়েই মাইলফলক স্পর্শ করেন সাকিব।

টেস্টে একই সঙ্গে ৩ হাজার রান ও ২০০ উইকেটের কীর্তি হলো সাকিবের। এই জায়গাটায় পেছনে ফেলেছেন তিনি সবাইকে। সবচেয়ে কম টেস্ট খেলে সাকিব একই সঙ্গে ৩ হাজার রান ও ২০০ উইকেটের কীর্তি গড়লেন।

 

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন