প্রধান সংবাদ

বিনা কারণে পুলিশ কাউকে গ্রেফতার করছে নাঃ সিইসি

বিএনপি নেতা-কর্মীদের গ্রেফাতার-হয়রানি করার অভিযোগ প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, পুলিশ প্রশাসন কমিশনের নিয়ন্ত্রণে রয়েছে। তারা আমাদের কথা মান্য করছে। আমাদের কথার বাইরে বিনা কারণে পুলিশ কাউকে গ্রেফতার করছে না।

শনিবার নির্বাচন ভবনে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ব্রিফিং শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

সিইসি বলেন, প্রশাসন ও পুলিশ আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। একটি বিশেষ সভা করে পুলিশকে নির্দেশনা দিয়েছি। তারা আমাদের কথা দিয়েছে এবং সে অনুযায়ী তারা কাজ করছে। এখানে সরকারের কোনো নির্দেশ নেই। নির্বাচন সংক্রান্ত বিষয়ে আমাদের নির্দেশ মাঠে যায় এবং সেটাই প্রতিফলিত হয়।

এ সময় নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বিষয়ে তিনি জানান, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড রয়েছে এবং আইনমতোই এগিয়ে যাচ্ছেন তারা।

এছাড়াও দলীয় সরকারের অধীনে ভোট হলেও স্থানীয় প্রশাসন ইসির নিয়ন্ত্রণে বলে দাবি করেছেন সিইসি।

নির্বাচনের আচরণ বিধিমালা বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের তিন দিনব্যাপী ব্রিফিংয়ের উদ্বোধন হয় শনিবার। উদ্বোধনী দিনে ১৮টি জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটরা অংশ নিয়েছেন।

ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিইসি নূরুল হুদা। বিশেষ অতিথি হিসেবে ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক মোস্তফা ফারুক।

 

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন