খেলা

কলম্বো টেস্টে ২৪০ রানে অলআউট শ্রীলঙ্কা

কলম্বো টেস্টের প্রথম দিনই শক্ত অবস্থানে ছিল ইংল্যান্ড। ৭ উইকেটে ৩১২ রান নিয়ে প্রথম দিন শেষ করে ইংল্যান্ড। উইকেটে ছিলেন ২৩ রান নিয়ে মঈন আলি এবং ১৩ রান নিয়ে আদিল রশিদ। কিন্তু দ্বিতীয় দিন খুব বেশি দুর এগুতে পারেনি ইংলিশরা। ৩৩ রান করে মঈন আলি ফিরে যান। এরপরই স্টুয়ার্ট ব্রড আর জ্যাক লিচের উইকেট দ্রুত হারিয়ে ফেলে ইংলিশরা। ২১ রান নিয়ে অপরাজিত থেকে যান আদিল রশিদ।

শেষ পর্যন্ত ৩৩৬ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। লক্ষ্মণ সান্দাকান ৯৫ রান দিয়ে উইকেট নেন ৫টি। কুশল পেরেরা নেন ৩ উইকেট এবং পুষ্পকুমারা নেন ২ উইকেট।

জবাব দিতে নেমে দিমুথ করুনারত্নে এবং ধনঞ্জয়া ডি সিলভার অসাধারণ ব্যাটিং সত্ত্বেও শ্রীলঙ্কা অলআউট হয়ে গেলো ২৪০ রানে। শুরুতেই গুনাথিলাকা আউট হয়ে যান ১৮ রানে। ৩১ রানে প্রথম উইকেট পড়ার পর দ্বিতীয় উইকেট জুটিতে ১৪২ রান তোলেন গুনারত্নে এবং ধনঞ্জয়া ডি সিলভা। দলীয় ১৭৩ রানের মাথায় পড়ে দ্বিতীয় উইকেট। ৭৩ রান করে আউট হন ধনঞ্জয়া ডি সিলভা।

১৭৩ রান থেকে ২৪০ রান পর্যন্ত যেতেই অলআউট হয়ে গেলো লঙ্কানরা। ১২৫ বলে ৮৩ রান করে ফিরে যান করুনারত্নে। কুশল মেন্ডিস করেন ২৭ রান। শেষ ব্যাটসম্যান পুষ্পকুমারা করেন ১৩ রান। বাকি ব্যাটসম্যানরা দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেননি।

আদিল রশিদের ঘূর্ণিতেই দিশেহারা হয়ে যায় লঙ্কানরা। ৪৯ রানের বিনিময়ে ৫ উইকেট নেন আদিল রশিদ। বেন স্টোকস ৩০ রান দিয়ে নেন ৩ উইকেট। জ্যাক লিচ নেন ১ উইকেট।

দ্বিতীয় দিন শেষ বিকেলে ৯৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড। তবে শেষ মুহূর্তে ৪ ওভার ব্যাট করে ইংলিশরা তোলে মাত্র ৩ রান। ২ রান নিয়ে জো বার্নস এবং ১ রান নিয়ে কিটন জেনিংস উইকেটে রয়েছেন।

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন