রাজনীতি

কিশোরগঞ্জে নৌকার চমক সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের আওয়ামী লীগ দলীয় মনোনয়ন সংক্রান্ত চিঠি দিচ্ছে। রোববার সকালে দলের বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় থেকে এই চিঠি দেয়া হচ্ছে।

এবার কিশোরগঞ্জের ৬টির মধ্যে ৫টি আসনে প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শুধু কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে কোনো প্রার্থী দেয়া হয়নি। ধারণা করা হচ্ছে, মহাজোটের শরিক দলের জন্য এই আসনটি ছেড়ে দেয়া হয়েছে।

পাঁচটির মধ্যে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে প্রার্থী বদল করেছে আওয়ামী লীগ। বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিনকে বাদ দিয়ে চমক হিসেবে আনা হয়েছে সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ।

বাকি চারটি আসনে গতবারের বিজয়ীরাই রয়েছেন। এদের মধ্যে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে টানা চার বারের সংসদ সদস্য আওয়ামী লীগের সভাপতিমল্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি অসুস্থ থাকায় এখানে বিকল্প হিসেবে রাখা হয়েছে মসিউর রহমান হুমায়ূনকে।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে টানা দু’বারের সংসদ সদস্য রাষ্ট্রপতির ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনে টানা দু’বারের সংসদ সদস্য মো. আফজাল হোসেন এবং কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে টানা দু’বারের সংসদ সদস্য বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আবারও দলীয় মনোনয়ন পেয়েছেন।

দল মনোনীত প্রার্থীদের কর্মী ও সমর্থকরা তাদের মনমতো প্রার্থীদের মনোনীত করায় শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে এলাকায় এলাকায় আনন্দ মিছিল করেছেন।

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন