প্রধান সংবাদ

চতুর্থবারের মতো নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া!

নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ মানেই অস্ট্রেলিয়ার জয় জয়কার। এবারও তার ব্যতিক্রম হয়নি। অ্যান্টিগুয়ায় টুর্নামেন্টের ষষ্ঠ আসরের ফাইনালে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে চতুর্থবারের মতো শিরোপা জিতেছে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল।

শনিবার নর্থ সাউন্ডের স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৯.৪ ওভারে ১০৫ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। জবাবে ২৯ বল বাকী থাকতেই ১০৬ রান করে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

এদিন টস জিতে ব্যাট করতে নেমেই অস্ট্রেলিয়ান বোলাদের তোপের মুখে পড়ে ইংল্যান্ড। ইংলিশদের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেছেন ওপেনার ড্যানিয়েল ওয়াট। ৩৭ বলে ১টি ছক্কা ও ৫টি চারে সাজিয়ে ইনিংসটি খেলেছেন তিনি।

এছাড়া অধিনায়ক হেথার নাইট ২৫ রান করেছেন। এর বাইরে আর কোন ইংলিশ ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

অস্ট্রেলিয়ার হয়ে ২২ রানে ৩ উইকেট নিয়েছেন অ্যাশলি গ্র্যান্ডার। এছাড়া দুইটি করে উইকেট নিয়েছেন মেগান স্কট ও জর্জিনা ওয়ার্হাম।

জবাবে ব্যাট করতে নেমে দ্রুতই জয়ের দিকে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। তবে দলীয় ৪৪ রানে দুই ওপেনারকে হারিয়ে ফেলে তারা। তাতে অবশ্য রানের গতি মোটেও কমেনি। অ্যাশলি গ্র্যান্ডার ও অধিনায়ক মেগ ল্যানিং মিলে দলকে জয় এনে দেন। গ্র্যান্ডার ৩৩ রানে ও ল্যানিং ২৮ রানে অপরাজিত ছিলেন।

ম্যান অব দ্য ম্যাচ হয়েছে অ্যাশলি গ্র্যান্ডার। এবং ম্যান অব দ্য সিরিজ হয়েছেন অ্যালিসা হেলি।

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন