খেলা

পুরনো রেকর্ড ছুঁলেন রোনালদো!

রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে যোগ দেওয়ার পর প্রথম তিন ম্যাচে গোল পাননি ক্রিস্তিয়ানো রোনালদো। আর তাতেই তাকে নিয়ে গেল গেল রব উঠে গিয়েছিল চারদিকে।

রোনালদো ফুরিয়ে গেছেন, রিয়াল ছাড়া ভুল হয়েছে—আরো কত কি। কিন্তু সব সমালোচনা ও কটাক্ষকে মিথ্যা প্রমাণ করে সিরি ‘আ’ মাতাচ্ছেন ৫ বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। জুভেন্তাসের হয়ে গোলে পর গোল করে চলছেন তিনি।

সিরি ‘আ’তে জুভির জার্সি গায়ে এ পর্যন্ত ১৩ ম্যাচ খেলেছেন রোনালদো। গোল করেছেন ৯টি। আর তাতেই তুরিনের ওল্ড লেডিদের ৫০ বছর পুরনো একটি রেকর্ড স্পর্শ করে ফেলেছেন পর্তুগিজ এই সুপারস্টার।

গত পঞ্চাশ বছরে জুভির জার্সি গায়ে এত কম ম্যাচে খেলে ৯ গোল করার রেকর্ড নেই আরো কোন ফুটবলারের। ইতালিয়ান এই জায়ান্টদের হয়ে সর্বশেষ এমন কীর্তি আছে পিয়েত্রো আনাস্তাসির। সেটিও ১৯৬৮-৬৯ মৌসুমের কথা। ওই মৌসুমে তুরিনের ক্লাবটিতে যোগ দিয়েই গোলের বন্যা বইয়ে দিয়েছিলেন আনাস্তাসি। লিগে নিজের প্রথম ১৩ ম্যাচে ৯ গোল করেছিলেন তিনি।

শনিবার স্পালের বিপক্ষে ম্যাচের ২৮ মিনিটে গোল করে অর্ধ শতাব্দী পুরনো সেই রেকর্ড স্পর্শ করলেন রোনালদো। এদিন রোনালদোর গোলে প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আরেকটি গোল পায় রিয়াল মাদ্রিদ। মারিও মানজুকিচের করা সেই গোলটিতেও কিছুটা অবদান ছিল রোনালদোর।

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন