খেলা

অস্ট্রেলিয়া-ভারত টি-টুয়েন্টি সিরিজ সমতা!

অস্ট্রেলিয়ার মাটিতে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজটি সমতায় শেষ করেছে ভারত। রোববার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তৃতীয় টি-টুয়েন্টি ম্যাচটি ৬ উইকেটে জিতে নিয়েছে অতিথি দল।

ব্যাট হাতে অপরাজিত ৬১ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন অধিনায়ক বিরাট কোহলি। বল হাতে ৪ উইকেট নিয়ে বড় ভূমিকা রেখেছেন ক্রুনাল পান্ডিয়া।

টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ২ বল হাতে থাকতে মাত্র ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারতীয়রা।

বৃষ্টি বিঘ্নিত প্রথম ম্যাচে হেরেছিল ভারত। দ্বিতীয় টি-টুয়েন্টিতে ভারতের দারুণ বোলিং ভেসে যায় বৃষ্টিতে। পুরো এক ইনিংসও শেষ হতে পারেনি ম্যাচটির। সিরিজ সমতায় শেষ করতে হলে এম্যাচে তাই জিততেই হলো কোহলির দলকে।

১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৩.১ ওভারে ১০৮ রানে ৪ হারিয়ে ফেলে ভারত। সেখান থেকে কোহালি-কার্তিকের জুটিই ভারতকে জয়ের দুয়ারে নিয়ে যায়। পঞ্চম উইকেটে দিনেশ কার্তিকের সঙ্গে ৬.৩ ওভারে ৬০ রান যোগ করেন কোহালি।

শেষ ওভারে ভারতের দরকার ছিল ৫ রান। অ্যান্ড্রু টাইয়ের প্রথম দুই বলে ব্যাট ছোঁয়াতে পারেননি কোহালি। পরের দুই বলে চার হাঁকিয়ে জয় নিশ্চিত করেন দলের। কার্তিক ১৮ বলে অপরাজিত ছিলেন ২২ রানে। কোহলি ৪১ বলে ৬১ রান করেন ৪ চার ও ২ ছক্কায়।

এরআগে ব্যাট করতে নেমে অ্যারন ফিঞ্চ ও ডি’আর্কি শর্টের ব্যাটে ভালো শুরু পায় অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতেই যোগ করে ফেলে ৬৮ রান। তবে এরপর ক্রুনাল পান্ডিয়ার বোলিং তোপে অজি টপ অর্ডার ছন্দ হারায়। ১৫.৫ ওভারে ১১৯ রানে হারিয়ে ফেলে ৫ উইকেট।

ক্রুনাল একাই নেন ৪ উইকেট। তবে মার্কাস স্টোইনিস ও নাথান কুল্টার-নিলের ব্যাটে শেষ পর্যন্ত অজিরা চ্যালেঞ্জিং স্কোরই জমা করেছিল বোর্ডে।

ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ক্রুনাল পান্ডিয়া। ৬ ডিসেম্বর থেকে শুরু হবে দুই দলের চার ম্যাচের টেস্ট সিরিজের লড়াই।

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন