আইন-আদালত

খোকার ছেলে ও মেয়ের বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করায় বিএনপির নেতা ও ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তণ মেয়র সাদেক হোসেন খোকার ছেলে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ইশরাক হোসেন ও মেয়ে সারিকা সাদেকের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বলেন, ৮ বছর আগে করা দুদকের নন-সাবমিশন মামলায় রোববার ওই চার্জশিট অনুমোদন দেওয়া হয়।

দুদকে সম্পদ বিবরণী দাখিল না করায় ২০১০ সালে তাদের বিরুদ্ধে মামলা করে দুদক।

সাদেক হোসেন খোকা চিকিৎসার জন্য বিদেশে অবস্থান করায় তার পরিবর্তে ইশরাক হোসেন আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী।

প্রনব কুমার ভট্টাচার্য্য জানান, মামলাটির বিরুদ্ধে উচ্চ আদালতে একটি রিট করা হয়েছিল। এরপর দীর্ঘদিন মামলার তদন্তে স্থগিতাদেশ ছিল। স্থগিতাদেশ প্রত্যাহার হওয়ায় সম্প্রতি মামলাটির তদন্ত শেষ হয়। শিগগিরই আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।

সম্পদ বিবরণী দাখিল না করায় ইশরাক হোসেনের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় ২০১০ সালের ৩০ আগস্ট মামলা করে দুদক। মামলাটি তদন্ত করেন দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর হোসেন।

তদন্ত প্রতিবেদনে বলা হয়, আসামি ইশরাক হোসেনকে ২০০৮ সালের ৪ সেপ্টেম্বর সম্পদ বিবরণী দাখিল করতে নোটিস দেওয়া হয়। তিনি নির্ধারিত সময়ের পরেও সম্পদ বিবরণী কমিশনে দাখিল না করায় মামলাটি করা হয়। আসামির রিট আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতে স্থগিতাদেশের কারণে মামলাটির তদন্ত বিলম্বিত হয় বলে প্রতিবেদনে বলা হয়।

অন্যদিকে, সারিকা সাদেকের বিরুদ্ধে ২০১০ সালের ২৯ আগস্ট মামলা করেছিল দুদক।

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন